মঙ্গলবার , আগস্ট ৯ ২০২২
নীড় পাতা / জেলা জুড়ে / বড়াইগ্রামে সংবাদ সম্মেলনে দাবি ভুল চিকিৎসায় নয়, মাতৃগর্ভেই নবজাতকের মৃত্যু হয়েছে

বড়াইগ্রামে সংবাদ সম্মেলনে দাবি ভুল চিকিৎসায় নয়, মাতৃগর্ভেই নবজাতকের মৃত্যু হয়েছে


নিজস্ব প্রতিবেদক, বড়াইগ্রাম:
ভুল চিকিৎসায় নয়, বরং মাতৃগর্ভে থাকা অবস্থায় দু’দিন আগেই নবজাতক শিশুটির মৃত্যু হয়েছে। একটি পক্ষের প্ররোচনায় ভুল চিকিৎসায় শিশুটির মৃত্যুর অভিযোগ তোলা হয়েছে বলে দাবি নাটোরের বড়াইগ্রামের জোনাইল ও আর খান মেমোরিয়াল হাসপাতাল ও ডায়গনস্টিক সেন্টার কর্তৃপক্ষের। শুক্রবার হাসপাতালের অফিস কক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে এমন দাবি করেন তারা।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন হাসপাতালের জেনারেল ম্যানেজার কামরুজ্জামান শফিক। এ সময় অন্যান্যের মধ্যে মালিক পক্ষের প্রতিনিধি জেলা সিএনজি মালিক সমিতির সভাপতি শহিদুল ইসলাম জালাল, হাসপাতালের ম্যানেজার (এডমিন) মামুন হোসেন, সাবেক ইউপি সদস্য শামসুল হক ও হাসপাতালের ইনচার্জ মোখলেছুর রহমান উপস্থিত ছিলেন।

লিখিত বক্তব্য সুত্রে জানা যায়, গত ১ আগস্ট উপজেলার প্রতাপপুর গ্রামের আলমগীর হোসেন তার গর্ভবতী স্ত্রী আছিয়া খাতুন (৩০) কে হাসপাতালে নিয়ে আসেন। এ সময় গর্ভের সন্তানের কোন রকম পালস না পাওয়ায় চিকিৎসক মাতৃগর্ভেই তার মারা যাওয়ার আশঙ্কা প্রকাশ করেন। বিষয়টি রোগীর অভিভাবককে জানালে তার অনুমতি স্বাপেক্ষে সকল নিয়ম মেনে সিজারিয়ান অপারেশন করে মৃত বাচ্চাটি অপসারণ করা হয়। বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন আছিয়া বেগম সুস্থ রয়েছেন। কিন্তু একটি মহলের প্ররোচণায় কিছু ব্যক্তিরা ভুল চিকিৎসায় শিশুটির মৃত্যু হয়েছে বলে অপপ্রচার চালায়। পরবর্তীতে এ বিষয়টি কিছু সংবাদ মাধ্যমে প্রকাশ করা হয়।

প্রকৃতপক্ষে, অপারেশনে চিকিৎসক ও হাসপাতাল কর্তৃপক্ষের কোন অবেহেলা ছিলো না এবং চিকিৎসকের অবহেলা বা ভুল চিকিৎসায় নবজাতক শিশুটি মারা যায়নি। এ ঘটনায় শিশুটির স্বজনরাও কোথাও কোন অভিযোগ করেননি বলে জানা গেছে।

এ ব্যাপারে নবজাতক শিশুর পিতা আলমগীর হোসেন জানান, আমার সন্তান মারা যাওয়ায় খুব কষ্ট পেয়েছি, তবে এ বিষয়ে আমার কারো বিরুদ্ধে কোন অভিযোগ নেই।

আরও দেখুন

গুরুদাসপুরে বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছার জন্মবার্ষিকী পালন

নিজস্ব প্রতিবেদক, গুরুদাসপুর: বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিব-এর ৯২ তম জন্মবার্ষিকী উদযাপনে নাটোরের গুরুদাসপুর উপজেলা …