শনিবার , ফেব্রুয়ারি ২৪ ২০২৪
নীড় পাতা / জেলা জুড়ে / বড়াইগ্রামে শিক্ষকের বিরুদ্ধে যৌন নিপীড়নের অভিযোগ : তদন্ত কমিটি গঠণ

বড়াইগ্রামে শিক্ষকের বিরুদ্ধে যৌন নিপীড়নের অভিযোগ : তদন্ত কমিটি গঠণ

নিজস্ব প্রতিবেদক, বড়াইগ্রাম
বড়াইগ্রামে আকতারুজ্জামান নামে এক স্কুল শিক্ষকের বিরুদ্ধে তিন ছাত্রীকে যৌন নিপীড়নের অভিযোগ উঠেছে। বৃহস্পতিবার উপজেলা নির্বাহী অফিসার আনোয়ার পারভেজ অভিযোগ তদন্তে তিন সদস্যের তদন্ত টিম গঠণ করেছেন। অভিযুক্ত শিক্ষক আকতারুজ্জামান উপজেলার আহম্মেদপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ে কর্মরত আছেন।

জানা যায়, আকতারুজ্জামান কিছুদিন যাবৎ ৫ম শ্রেণীর ঐ তিন ছাত্রীকে নানা ভাবে যৌন হয়রানী করে আসছেন। পুনরায় একই রকম আচরণ করলে ঐ ছাত্রীরা বাড়িতে গিয়ে তাদের অভিভাবকদের জানায়। অভিভাবকেরা বুধবার বিষয়টি ইউএনওকে জানালে তিনি স্বশরীরে বিদ্যালয়ে গিয়ে ছাত্রীদের সাথে কথা বলেন। পরে বৃহস্পতিবার তিনি বিষয়টি তদন্তের জন্য উপজেলা শিক্ষা অফিসার রবীন্দ্র নাথ সাহা, সমাজসেবা কর্মকর্তা রবিউল করিম ও মহিলা বিষয়ক কর্মকর্তা শিরিন আক্তারের সমন্বয়ে তিন সদস্যের তদন্ত কমিটি গঠণ করেন। এ কমিটিকে তিন কর্মদিবসের মধ্যে তদন্ত রিপোর্ট জমা দিতে বলা হয়েছে। একই সঙ্গে অভিযুক্ত শিক্ষককে ঐ স্কুল থেকে প্রত্যাহার করা হয়েছে।

এদিকে, অভিযুক্ত শিক্ষক আকতারুজ্জামানের কাছে এ বিষয়ে জানতে চাইলে এটি তার বিরুদ্ধে সাজানো ষড়যন্ত্র বলে তিনি দাবী করেন। বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ওয়াসিমুল বারীর (০১৭১৮৮২৪২৭১) মোবাইলে বার বার কল দিলেও রিসিভ না হওয়ায় তার সঙ্গে কথা বলা সম্ভব হয়নি।

উপজেলা নির্বাহী অফিসার আনোয়ার পারভেজ তদন্ত কমিটি গঠণের বিষয়টি নিশ্চিত করে জানান, গঠিত কমিটি তদন্ত করে যে রিপোর্ট দেবে তার আলোকেই প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

আরও দেখুন

হিলিতে চেয়ারম্যান কাপ ফুটবল টুর্ণামেন্ট এর উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক, হিলি (দিনাজপুর): ‘ক্রীড়াই শক্তি ক্রীড়াই বল, মাদক ছেড়ে খেলতে চল’এই প্রতিপাদ্যকে সামনে রেখে …