নীড় পাতা / জেলা জুড়ে / বড়াইগ্রাম / বড়াইগ্রামে শত্রুতার আগুনে পুড়লো চার একর জমির আখ

বড়াইগ্রামে শত্রুতার আগুনে পুড়লো চার একর জমির আখ


নিজস্ব প্রতিবেদক,বড়াইগ্রাম
বড়াইগ্রামে শত্রুতার আগুনে প্রায় চার একর জমির আখ পুড়ে গেছে। মঙ্গলবার শেষ বিকালে নর্থ বেঙ্গল সুগার মিলের আওতাধীন উপজেলার কাটাশকোল গ্রামের মৃত মোতালেব হোসেনের দুই ছেলে সেলিম হোসেন ও শফিকুল ইসলামের ইক্ষু খামারে এ অগ্নিকান্ড ঘটে। এতে কমপক্ষে পাঁচ লাখ টাকার আর্থিক ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন ক্ষতিগ্রস্থরা। এ ঘটনায় বুধবার থানায় লিখিত অভিযোগ করা হয়েছে।
ক্ষতিগ্রস্থ আখচাষী সেলিম হোসেন জানান, এ খামারে আমাদের দুই ভাইয়ের প্রায় ১০ একর জমিতে আখ রয়েছে। আখ পাহারা দেওয়ার জন্য একজন পাহারাদার রাখা হয়েছে। হঠাৎ বিকালের দিকে আখের জমির ভিতরে আগুন দেখতে পেয়ে এলাকাবাসী আমাদের খবর দেয়। খবর পেয়ে ছুটে এসে জমির মাঝখানে প্রথম আগুন দেখতে পাই। যেখান থেকে আগুনের সুত্রপাত সেখানে পরিকল্পিতভাবে কেউ লাগিয়ে না দিলে আগুন লাগার কোন কারণ নেই। এ ব্যাপারে থানায় লিখিত অভিযোগ করেছি।
কাটাশকোল ইক্ষু ক্রয় কেন্দ্রের সি.আই.সি মো. আফতাব উদ্দিন জানান, পুড়ে যাওয়া আখ অগ্রাধিকার ভিত্তিতে সুগার মিলে ক্রয় করা হবে। কিন্তু এসব আখে চিনির মাত্রা পরীক্ষা করে মূল্যের শতকরা ২০-২৫ টাকা কম হবে।
বড়াইগ্রামের বনপাড়া ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার রফিকুল ইসলাম বলেন, প্রায় এক ঘন্টা যাবৎ চেষ্টার পর আগুন নিয়ন্ত্রনে আসে। এ অগ্নিকান্ডে মালিকের অনুমান পাঁচ লাখ টাকার ক্ষতিসাধন হয়েছে।
বড়াইগ্রাম থানার ইন্সপেক্টর (তদন্ত) সুমন আলী জানান, এ ব্যাপারে তদন্ত সাপেক্ষে দোষীদের আটকসহ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

আরও দেখুন

দুপচাঁচিয়ায় ইয়াবা ও গাজাঁ বিক্রির সময় ২ মাদক বিক্রেতা আটক

নিজস্ব প্রতিবেদক, দুপচাঁচিয়া:বগুড়ার দুপচাঁচিয়ায় ইয়াবা ও গাঁজা বিক্রির সময় ২ মাদক বিক্রেতা আটক। ২৪ মে …