নীড় পাতা / আইন-আদালত / বড়াইগ্রামে বিবাদমান জমির দখল নিয়ে সংঘর্ষে আহত ১০

বড়াইগ্রামে বিবাদমান জমির দখল নিয়ে সংঘর্ষে আহত ১০

নিজস্ব প্রতিবেদক,বড়াইগ্রাম
নাটোরের বড়াইগ্রামে বিবাদমান জমির দখলকে কেন্দ্র করে সৃষ্ট সংঘর্ষে কমপক্ষে ১০ জন আহত হয়েছে। সোমবার উপজেলার মেরিগাছা গ্রামে এ ঘটনা ঘটে।
স্থানীয়রা জানান, মেরীগাছা গ্রামের আকুল হোসেন মন্ডল ১৯৬৯ সালে মেরীগাছা মৌজার হাল ১৩৮ নং দাগের ১৩ শতক জমি দোগাছী গ্রামের জমির উদ্দিনের স্ত্রী নেকজান বেগমের কাছ থেকে কিনে ভোগ দখল করে আসছেন। কিন্তু আকুল মন্ডলের কেনা জমির দলিল থাকলেও তার পরিবর্তে আগের মালিক নেকজান বেগমের নামেই আর এস রেকর্ড হয়। পরে ২০১৩ সালে আকুল হোসেন আদালতে রেকর্ড সংশোধনীর মামলা দায়ের করেন। কিন্তু ইতোঃমধ্যে নেকজান বেগমের স্বামী ও ছেলেরা রেকর্ডমূলে জমির মালিকানা দাবী করেন। সোমবার আকুল হোসেন ও তার ছেলেরা জমিতে রসুন বীজ রোপন করতে গেলে জমির উদ্দিনের ছেলেরা তাতে বাধা দেয়। পরে তাদের মধ্যে কথা কাটাকাটির এক পর্যায়ে উভয় পক্ষে সংঘর্ষ বাধলে কমপক্ষে ১০ জন আহত হয়। আহতদের মধ্যে জরিপ মন্ডল (৬০) কে গুরুতর অবস্থায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে, জমির উদ্দিনের ছেলে জিল­ুর রহমান (৩৫) ও হাবিবুর রহমান (২৮), আকুল মন্ডল (৫৩) ও তার ছেলে আল হক (৩২) কে বড়াইগ্রাম হাসপাতালে ভর্তি করা হয়েছে। অন্যদেরকে বিভিন্ন ক্লিনিকে চিকিৎসা দেয়া হয়েছে। বড়াইগ্রাম থানার ওসি দিলীপ কুমার দাস জানান, বিষয়টি শুনেছি, তবে এ বিষয়ে কোন লিখিত অভিযোগ পাইনি। অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

আরও দেখুন

বড়াইগ্রামে ইউসিসিএ লি.এর চেয়ারম্যান নির্বাচিত হলেন ওয়াজেদ আলী 

নিজস্ব প্রতিবেদক: বড়াইগ্রাম (নাটোর)  নাটোরের বড়াইগ্রাম উপজেলায় গতকাল বৃহষ্পতিবার ব্যালেট পেপারের মাধ্যমে স্ষ্ঠু,সুন্দর ও শান্তিপূর্ণ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *