নীড় পাতা / জেলা জুড়ে / বড়াইগ্রাম / বড়াইগ্রামে জোড়া লাগানো জমজ শিশুর জন্ম, দেখতে মানুষের ঢল

বড়াইগ্রামে জোড়া লাগানো জমজ শিশুর জন্ম, দেখতে মানুষের ঢল

নিজস্ব প্রতিবেদক,বড়াইগ্রাম
নাটোরের বড়াইগ্রামের বনপাড়া পৌরসভার ১২ নং ওয়ার্ড এলাকার আটোয়া গ্রামের এক গৃহবধূ জোড়া লাগানো জমজ শিশুর জন্ম দিয়েছেন। সোমবার (২ ডিসেম্বর) সকাল ১০টার দিকে স্থানীয় ধাত্রীর মাধ্যমে ওই গৃহবধূর ডেলিভারী করানো হয়। ওই গৃহবধূর নাম আদরী বেগম (৩২)। সে আটোয়া গ্রামের তাজেল হোসেনের স্ত্রী। শেষ খবর পাওয়া পর্যন্ত সদ্য ভুমিষ্ট শিশু দুটি সুস্থ আছে। তবে শিশুদ্বয়ের মা আদরী বেগম অতিরিক্ত রক্তক্ষরণ হয়ে অসুস্থ হয়ে পড়েন। বনপাড়া পৌর মেয়র কেএম জাকির হোসেন ঘটনাস্থল পরিদর্শন করে তাৎক্ষনিক এ্যাম্বুলেন্স ডেকে প্রয়োজনীয় অর্থ দিয়ে জমজ শিশু ও অসুস্থ মাকে নাটোর সদর হাসপাতালে প্রেরণ করেন।
স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর দুলাল হোসেন জানান, স্থানীয় প্রশিক্ষিত ধাত্রী রেজিয়া বেগম গৃহবধূ আদরীর ডেলিভারী করেন। জন্ম হওয়ার পর দেখা গেছে একজনের পেছনে অন্যজনের কোমড়ে জোড়া রয়েছে। তাদের উভয়ের প্রস্রাবের অঙ্গ একটি ও পায়খানার পথ একটি। এছাড়া শরীরের অন্যান্য অঙ্গ প্রত্যঙ্গ যথারীতি আলাদা আলাদা রয়েছে।
শিশু দুটিকে দেখতে ওই বাড়িতে উৎসুক জনতার ঢল পড়েছে। তাজেল হোসেন এবং তার পরিবার বনপাড়া পৌর মেয়রের কাছে উন্নত চিকিৎসার আবেদন করলে পৌর মেয়র কেএম জাকির হোসেন তাৎক্ষনিক শিশু ও মায়ের চিকিৎসা নিশ্চিত করতে তাদেরকে দ্রæত নাটোর সদর হাসপাতালে প্রেরণ করেন।
পৌর মেয়র জাকির হোসেন জানান, পৌরসভা ও তার ব্যক্তিগত অর্থায়নে ওই জমজ শিশুসহ মায়ের চিকিৎসা করানো হচ্ছে। তাদের ব্যাপারে প্রতিনিয়ত খোঁজ-খবর নেয়া হচ্ছে।

আরও দেখুন

রাণীনগরে মাদকের ৭মামালার আসামী গাঁজাসহ আটক

নিজস্ব প্রতিবেদক, সরাণীনগর: নওগাঁর রাণীনগর থানাপুলিশ অভিযান চালিয়ে মাদকের ৭মামলার আসামী আবু বক্কর সিদ্দিক বাবু ওরফে …