নীড় পাতা / আইন-আদালত / বড়াইগ্রামে গলা কাটা কিশোরের চিকিৎসা গ্রহণের ঘটনাও কি গুজব চক্রের কাজ?

বড়াইগ্রামে গলা কাটা কিশোরের চিকিৎসা গ্রহণের ঘটনাও কি গুজব চক্রের কাজ?

নিজস্ব প্রতিবেদক, বড়াইগ্রাম
নাটোরের বড়াইগ্রামে ১২ বছর বয়সী এক মাদ্রাসা ছাত্রকে কে বা কারা অপহরণ করে গলায় খুরের আঘাতে কিঞ্চিত জখম করে হাসপাতালের সামনে রেখে যাওয়ার ঘটনা ঘটেছে। এ সময় দুর্বৃত্তরা সম্পূর্ণ গলা কাটা হবে বলে প্রচারের জন্য তাকে নির্দেশ দেয় বলে জানায় ঐ কিশোর। অন্যথায় সত্যি সত্যি গলা থেকে মাথা আলাদা করার হুমকী দেয়।

মাদ্রাসা ছাত্রটির ভাষ্যমতে, মঙ্গলবার সন্ধ্যা ৭টার দিকে তাকে উপজেলার বনপাড়া পাটোয়ারী জেনারেল হাসপাতালে সিএন্ডজি অটোরিক্সা থেকে দুর্বৃত্তরা নামিয়ে দেয়। তাকে প্রাথমিক চিকিৎসা দেয়ার পর বুধবার সকালে বাড়িতে পাঠিয়ে দেয়া হয়। ওই মাদ্রাসার ছাত্রের নাম সিহাব হোসেন। সে উপজেলার গোপালপুর ইউনিয়নের রাজাপুর হাফেজিয়া মাদ্রাসায় লেখাপড়া করে। সে পার্শ্ববর্তী চান্দাই রাজেন্দ্রপুরের আনিছুর রহমানের ছেলে।

সিহাব জানায়, সন্ধ্যার দিকে তিনজন লোক সিএনজি থামিয়ে তাকে রাজাপুর হাফেজিয়া মাদ্রাসার সামনে থেকে জোর করে তুলে আনে। পরে বনপাড়ার কাছাকাছি আসলে তার মুখ ও গলা চেপে ধরে দুর্বৃত্তরা গলায় খুর দিয়ে আঘাত করে। এ সময় তারা বলে ‘তোকে মারলাম না। কিন্তু তোর গলা কাটা হয়েছে এটা সবখানে বলে বেড়াবি। অন্যথায় সত্যি সত্যি গলা কেটে নামিয়ে দিবো, তোকে মেরে ফেলবো’। পরক্ষণে সিহাবকে দুর্বৃত্তরা পাটোয়ারী জেনারেল হাসপাতালের সামনে নামিয়ে দেয়। সিহাব এসময় নিজের গলা চেপে ধরে একাই হাসপাতাল গেটে আসলে কতর্ব্যরত চিকিৎসকরা তাকে চিকিৎসা দেয়।

হাসপাতালের চিকিৎসক ও উপজেলা পরিষদ চেয়ারম্যান ডা. সিদ্দিকুর রহমান পাটোয়ারী জানান, ছেলেটির গলা কিঞ্চিত কেটে দেয়া হয়েছে। কোন সেলাইয়ের প্রয়োজন হয়নি। তিনি গুজব ও এই ধরনের অরাজকতার বিষয়ে জনসাধারণকে সজাগ থাকতে পরামর্শ প্রদান করেন।

বড়াইগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা দিলিপ কুমার দাস জানান, এটা নিছক গলাকাটা প্রচারণা বাড়াতে একটি অপতৎপরতাকারী গোষ্ঠির কারসাজি। এই ঘটনার আড়ালে যারা রয়েছে পুলিশ তাদেরকে শ্রীঘ্রই খুঁজে বের করতে সক্ষম হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

আরও দেখুন

লালপুরে মুক্তিযোদ্ধা শহীদ মমতাজ উদ্দিনের স্মরণ সভা

নিজস্ব প্রতিবেদক: সাবেক সংসদ সদস্য একুশে পদক প্রাপ্ত(মরণোত্তর) আওয়ামীলীগের নেতা বীর মুক্তিযোদ্ধা শহীদ মমতাজ উদ্দিনের …