নীড় পাতা / জেলা জুড়ে / বড়াইগ্রামে এন্টিবায়োটিকের যৌক্তিক ব্যবহার শীর্ষক মত বিনিময় সভা

বড়াইগ্রামে এন্টিবায়োটিকের যৌক্তিক ব্যবহার শীর্ষক মত বিনিময় সভা

নিজস্ব প্রতিবেদক, বড়াইগ্রাম
নাটোরের বড়াইগ্রামে নকল, ভেজাল, আনরেজিষ্ট্রার্ড ও মেয়াদোত্তীর্ণ ঔষধ প্রতিরোধ এবং এন্টিবায়োটিকের যৌক্তিক ব্যবহার শীর্ষক মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার জোনাইল বাজার ঔষধ ব্যবসায়ী সমিতির উদ্যোগে এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় সমিতির সভাপতি আব্দুল মজিদ আকন্দের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন জেলা ঔষধ তত্বাধায়ক মাখনুওন তাবাসসুম। সভায় অন্যান্যের মধ্যে সমিতির সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান বক্তব্য রাখেন।

সভায় প্রধান অতিথি বলেন, ঔষধ ব্যবসায় শুধু একটি ব্যবসা নয়, এটি মানবসেবাও বটে। তাই রোগীর ক্ষতি হয় এমন কোন কাজ করা যাবে না। এজন্য দোকানে কোন প্রকার নকল ভেজাল বা রেজিষ্ট্রেশনবিহীন কোন প্রতিষ্ঠানের ঔষধ রাখা যাবে না। এন্টিবায়োটিকের ব্যবহারে আমাদেরকে খুব সতর্ক থাকতে হবে।

এছাড়া প্রতিনিয়ত তদারকি করে মেয়াদোত্তীর্ণ ঔষধ সরিয়ে ফেলতে হবে। জীবন বাঁচাতে আসা রোগীরা নকল-ভেজাল-মেয়াদোত্তীর্ণ ঔষধ খেয়ে উল্টো জীবনহানী না হয় সে ব্যাপারে আমাদের সবাইকে সজাগ থাকতে হবে।

আরও দেখুন

বড়াইগ্রামে টিবিএস ক্রেতা সম্মেলন অনুষ্ঠিত

নিহস্ব প্রতিবেদক, বড়াইগ্রাম: নাটোরের বড়াইগ্রামে স্বনামধন্য মোটরসাইকেল কোম্পানি টিভিএস অটো বাংলাদেশ এর ক্রেতা সম্মেলন অনুষ্ঠিত …