বুধবার , ফেব্রুয়ারি ২৮ ২০২৪
নীড় পাতা / আইন-আদালত / বড়াইগ্রামে এক স্থানে আ’লীগের দুই গ্রুপের কর্মসূচি : ১৪৪ ধারা জারি

বড়াইগ্রামে এক স্থানে আ’লীগের দুই গ্রুপের কর্মসূচি : ১৪৪ ধারা জারি

নিজস্ব প্রতিবেদক, বড়াইগ্রামঃ
নাটোরের বড়াইগ্রামে একই স্থানে আওয়ামী লীগের দুই গ্রুপের পাল্টাপাল্টি কর্মসূচি দেয়ায় উপজেলা প্রশাসন সেখানে ১৪৪ ধারা জারি করেছে। বৃহস্পতিবার সকাল ৯টা থেকে রাত ৯টা পর্যন্ত উপজেলার জোনাইল এলাকায় এই আদেশ জারি করেন উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আনোয়ার পারভেজ। তিনি জানান, আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে এ পদক্ষেপ নেয়া হয়েছে।

জোনাইল ইউপি চেয়ারম্যান তোজাম্মেল হোসেন তোজাম সাংবাদিকদের জানান, বৃহস্পতিবার সকালে বড়াইগ্রাম উপজেলার জোনাইল এলাকার আসাদের ধানের খোলায় আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনের আয়োজন করে উপজেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের স্বাস্থ্য-জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. সিদ্দিকুর রহমান পাটোয়ারীর সমর্থকরা। এদিকে স্থানীয় সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক আব্দুল কুদ্দুস এর সমর্থকরাও একই স্থানে সদ্য সমাপ্ত ত্রি-বার্ষিক সম্মেলনে নির্বাচিতদের সংবর্ধনার আয়োজন করেন। একই স্থানে উভয় পক্ষের সমাবেশ ডাকার কারণে এলাকায় উত্তেজনা ও সংঘাতের আশঙ্কা দেখা দেয়ায় প্রশাসন ওই এলাকায় সভা সমাবেশ নিষিদ্ধ করে ১৪৪ ধারা জারি করেছে।

বড়াইগ্রাম থানার অফিসার্স ইনচার্জ দিলীপ কুমার দাস জানান, সমাবেশ ও আশে-পাশের এলাকায় পুলিশ অবস্থান করছে ও পরিস্থিতি পর্যবেক্ষণ করছে।

উল্লেখ্য, এর আগে মাঝগাঁও ইউনিয়ন আওয়ামী লীগের দুই গ্রুপ একই স্থানে সমাবেশ ডাকায় প্রশাসন ১৪৪ ধারা জারি করেছিলো। বড়াইগ্রাম উপজেলা আওয়ামী লীগের রাজনীতিতে দীর্ঘদিন ধরে দুই গ্রুপের মধ্যে রাজনৈতিক বিরোধ চলে আসছে। এ বিরোধ কমাতে জেলা বা কেন্দ্রীয় নেতৃবৃন্দকে কঠোর ভূমিকা গ্রহণের জন্য অনুরোধ জানান স্থানীয় রাজনৈতিক বিশ্লেষকরা।

আরও দেখুন

সিংড়ায় গাঁজার গাছসহ আটক ১জন

নিজস্ব প্রতিবেদক,সিংড়া (নাটোর):নাটোরের সিংড়ায় ১২ ফুট উচ্চতা ও তিন কেজি ওজনের একটি গাঁজার গাছ জব্দ …