শনিবার , অক্টোবর ১ ২০২২
নীড় পাতা / জেলা জুড়ে / বড়াইগ্রামে আগুনে গরু-ছাগল, ফসলসহ ঘর পুড়ে ছাই

বড়াইগ্রামে আগুনে গরু-ছাগল, ফসলসহ ঘর পুড়ে ছাই

নিজস্ব প্রতিবেদক, বড়াইগ্রামঃ
নাটোরের বড়াইগ্রামে আগুনে পুড়ে দুইটি গরু ও ছাগল রসুনসহ ৪ লাখ ৩২ হাজার টাকার ক্ষতি হয়েছে। গত বুধবার রাত সারে ৯ ঘটিকার দিকে উপজেলার সদর ইউনিয়নের খাক্সা উত্তর গ্রামে কোরবান আলী ফকিরের ছেলে কৃষি শ্রমিক রফিকুল ইসলামের (৩৬) বাড়িতে এ ঘটনা ঘটে। বনপাড়া দমকল বাহিনীর কর্মিরা প্রায় ঘন্টাব্যাপি চেষ্টা করে আগুন নিয়ন্ত্রনে আনে। ঘটনাস্থলে পরিদর্শন করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আনোয়ার পারভেজ, সদর ইউপি চেয়ারম্যান মমিন আলী।

রফিকুল ইসলাম জানান, বাড়িতে তিনি একাই ছিলেন। রাত ৯ ঘটিকার দিকে বাড়ির পাশেই দোকান থেকে চা খেয়ে বাড়ি ফিরে শুয়ে পড়েন। কিছুক্ণ পরেই গুরু ও ছাগলের ডাক শুনে উঠে দেখি সারা গোয়াল ঘরে আগুন জলছে। আমি চিৎকার দিলে স্থানীয়রা এসে আগুন নেভানোর চেষ্টা করে। পরে ফায়ার সার্ভিস এসে আগুন নিয়ন্ত্রনে আনে।

তিনি আরো জানান সম্পতি ৭০ হাজার টাকা করে ক্রয়করা দুইটি গরু, ২০ হাজার মূল্যর দুইটি ছাগল, ২০ মন রসুন, ১৫ মন চাউল, নগদ ৪ হাজার টাকা, ২ ভরি স্বর্নের গহনাসহ মোট ৫ লক্ষাধীক টাকার ক্ষতি হয়েছে।

ফায়ার সার্ভিসের ষ্টেশন অফিসার রফিকুল ইসলাম জানাযায়, টিনশেট গোয়াল ঘরের বিদ্যুতের মেইন সুইচ থেকে আগুনের সূত্রপাত হয়। মুহুর্তে আগুন ছড়িয়ে পরে পাশের দুটি টিনশেড ঘরে। দমকল বাহিনীর কর্মীরা ও স্থানীয়দের সহযোগিতায় আগুন নিয়ন্ত্রণে আসে। প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে ৪ লক্ষ ৩২ হাজার টাকার ক্ষতি হয়েছে। তবে ৫ লক্ষাধীক টাকার মালামাল উদ্ধার করা সম্ভব হয়েছে।

ইউপি চেয়ারম্যান মমিন আলী বলেন, ইউনিয়ন পরিষদ থেকে আর্থিক সহায়তার ব্যবস্থা করা হচ্ছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আনোয়ার পারভেজ বলেন, প্রাথমিকভাবে ইউপি চেয়ারম্যানকে সহযোগিতার নির্দেশ দেওয়া হয়েছে। ক্ষতিগ্রস্থদের আবেদন করতে বলেছি ঢেউটিনসহ আর্থিক সহযোগিতার ব্যবস্থা করা হবে।

আরও দেখুন

গুরুদাসপুরে আশিক হত্যার আসামীদের ফাঁসির দাবিতে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক, গুরুদাসপুর:নাটোরের গুরুদাসপুরে বহুল আলোচিত আশিক শেখ (২৪) হত্যার প্রধান আসামী গ্রেফতারকৃত আশিক ইকবাল …