বুধবার , নভেম্বর ৩০ ২০২২
নীড় পাতা / অর্থনীতি / ব্যাংকিং খাত ঠিক করতে এফবিসিসিআই’র সহায়তা চাইল বিএমবিএ

ব্যাংকিং খাত ঠিক করতে এফবিসিসিআই’র সহায়তা চাইল বিএমবিএ

নিউজ ডেস্কঃ
দেশের ব্যাংকিং খাতের দুরাবস্থা দূর করতে ব্যবসায়ী শিল্পপতিদের শীর্ষ সংগঠন এফবিসিসিআই’র সহায়তা চেয়েছে মার্চেন্ট ব্যাংকগুলোর সংগঠন বাংলাদেশ মার্চেন্ট ব্যাংকার্স অ্যাসোসিয়েশন-বিএমবিএ।

শনিবার দুই সংগঠনের নেতাদের মধ্যে এক বৈঠকে এ সহযোগিতা চেয়েছে বিএমবিএ।

এফবিসিসিআই’র এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, বিএমবিএ‘র নতুন সভাপতি ছায়েদুর রহমানের নেতৃত্বে একটি প্রতিনিধি দল এফবিসিসিআই সভাপতি শেখ ফজলে ফাহিমের সঙ্গে বৈঠক করেন।

বৈঠকে বিএমবিএ’র পক্ষ থেকে ব্যাংকিং খাতের নানা সমস্যার কথা তুলে ধরে বলা হয, ব্যাংক কোম্পানি আইন ২০১৮ (সংশোধিত) এর ফলে ফাইন্যান্সিং পাওয়ার, দেশি ও বিদেশি বিনিয়োগ, আমানতকারীর সংখ্যা, শেয়ার বাজারে দেশি-বিদেশি বিনিয়োগকারীরর সংখ্যা কমে গেছে।

এছাড়া ব্যাংকিং খাতে যে সব নেতিবাচক প্রভাব আসছে তা থেকে বের হওয়ার কোন শক্তি এখনও তৈরী হয়নি। এরফলে ব্যাংকিং খাতের যে ক্ষতি হচ্ছে তাতে সাধারণ জনগণ যেমন ক্ষতিগ্রস্ত হচ্ছে তেমনি ক্ষতিগ্রস্ত হচ্ছে সরকারও।

বিষয়টি বিবেচনায় নিয়ে ব্যাংকিং খাতে সুদৃষ্টি দিয়ে যে জায়গাগুলোতে ঘাটতি আছে সেই ঘাটতিগুলো দূর করে এ খাতকে আরও গতিশীল করতে সরকারের প্রতি অনুরোধ জানান বিএমবিএ সভাপতি।

এক্ষেত্রে দেশের বেসরকারি খাতের শীর্ষ বাণিজ্য সংগঠন হিসেবে এফবিসিসিআই’র সহযোগিতা আশা করেন বিএমবিএ প্রতিনিধি দল।

রাজধানীর মতিঝিলে ফেডারেশন ভবনে অনুষ্ঠিত বৈঠকে এফবিসিসিআই জ্যেষ্ঠ  সহ-সভাপতি মুনতাকিম আশরাফ, সহ-সভাপতি হাসিনা নেওয়াজ, সিদ্দিকুর রহমান, রেজাউল করিম রেজনু, মীর নিজামুদ্দিন, নিজামুদ্দিন রাজেশ, বিএমবিএ প্রথম সহ-সভাপতি সোহেল রহমান, মহাসচিব রিয়াদ মতিন উপস্থিত ছিলেন।

আরও দেখুন

আত্রাইয়ে ৬ বছরের শিশু ধর্ষন,থানায় মামলা দায়ের

নিজস্ব প্রতিবেদক,রাণীনগরঃ নওগাঁর আত্রাইয়ে ৬বছর বয়সি এক কন্যা শিশুকে ধর্ষনের অভিযোগে থানায় মামলা দায়ের করা হয়েছে। …