শনিবার , ডিসেম্বর ১০ ২০২২
নীড় পাতা / উত্তরবঙ্গ / বেরোবি’র ভর্তি পরীক্ষায় নাটোর জেলা ছাত্র কল্যাণ সমিতির প্রসংশনীয় ভূমিকা

বেরোবি’র ভর্তি পরীক্ষায় নাটোর জেলা ছাত্র কল্যাণ সমিতির প্রসংশনীয় ভূমিকা

নূর ইসলাম, রংপুর থেকেঃ
চতুর্থ ও শেষ দিনের ভর্তি পরীক্ষার মাধ্যমে শেষ হলো বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা। ভর্তি পরীক্ষায় অংশ নেয়া এসব পরীক্ষার্থীদের সহযোগিতার জন্য নাটোর জেলা ছাত্র কল্যাণ সমিতিসহ অন্যান্য জেলা সমিতি ও সংগঠন এসব ভর্তিচ্ছুদের সহায়তার জন্য ক্যাম্পাসের আশেপাশে  সহায়তা কেন্দ্র স্থাপন করেন। 

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের স্নাতক প্রথম বর্ষ ভর্তি পরীক্ষা গত ১০ নভেম্বর শুরু হয়ে আজ চতুর্থ তম দিনে ১৪ নভেম্বর চতুর্থ শিফটের  পরীক্ষার মাধ্যমে শেষ হয়। এবারের ভর্তি পরীক্ষায় ৭৭ হাজারের অধিক   ভর্তিচ্ছু  পরীক্ষার্থী অংশ নেয়, এসব ভর্তিচ্ছু পরীক্ষার্থীদের আবাসনসহ অন্যান্য সম্ভাব্য সকল সহায়তা প্রদানের জন্য নিজ নিজ জেলা থেকে আগত পরীক্ষার্থীদের  সহায়তার জন্য জেলাসমূহ ও সংগঠনসমূহ  হেল্প ডেস্কে স্থাপন  করে।

নাটোর জেলা ছাত্র কল্যাণ সমিতির বেরোবি শাখা, নাটোর থেকে আগত ভর্তিচ্ছুদের পাশাপাশি বিভিন্ন জেলা থেকে আগত পরীক্ষার্থীদের আবাসন, খাদ্য ও অন্যান্য সম্ভাব্য সকল সেবা প্রদান করেছে বলে দাবি করে নাটোর জেলা ছাত্র কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক শুভ হক বলেন ,”আমরা নাটোর জেলা ছাত্র কল্যাণ সমিতি সদর নাটোর থেকে আগত পরীক্ষার্থীদের নয় আমরা বাংলাদেশের যে কোন জেলা থেকে আগত ভর্তিচ্ছু সাহায্য প্রার্থী পরীক্ষার্থীদের যতদূর সম্ভব সাহায্য প্রদান করেছি। থাকা-খাওয়াসহ রেজিস্ট্রেশন কার্ড হারিয়ে ফেলা পরীক্ষার্থীদের থানায় নিয়ে গিয়ে জিডি করিয়ে জিডি কপি সংগ্রহ করে পরীক্ষা দেয়ার ব্যবস্থা করেছি। নাটোরসহ বিভিন্ন জেলা থেকে আগত পরীক্ষার্থীদের নিজের রুমে আবাসন দিয়ে নিজেই বাইরে রাত্রি যাপন করছি।”
ভর্তি পরীক্ষা চলাকালীন বিভিন্ন সময়ে নাটোর জেলা ছাত্র কল্যাণ সমিতির উপদেষ্টাগণ নাটোর জেলা ছাত্র কল্যাণ সমিতির স্টল  পরিদর্শনে এসে বিভিন্ন দিকনির্দেশনা প্রদান করেন এবং ভর্তিচ্ছু পরীক্ষার্থীদের  অভিভাবকদের সাথে শুভেচ্ছা বিনিময় করেন। 
নাটোর জেলা ছাত্র কল্যাণ সমিতির উপদেষ্টাগণ:-১.এইচ.এম.তারিকুল ইসলাম (বিভাগীয় প্রধান ও সহযোগী  অধ্যাপক,রসায়ন বিভাগ)২.তাসনীম হুমাইদা(বিভাগীয় প্রধান ও সহকারী অধ্যাপক,গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ)৩.ড.মোঃআল-হেলাল(সহযোগী অধ্যাপক, পদার্থবিজ্ঞান বিভাগ)৪.প্রদীপ কুমার সরকার(সহকারী প্রক্টর ও সহকারী অধ্যাপক,কম্পিউটার সাইন্স এন্ড ইন্জিনিয়ারিং বিভাগ)৫. এবং ছাত্র উপদেষ্টা হাসান আলী (সভাপতি, শহীদ মুখতার এলাহী হল শাখা,বাংলাদেশ ছাত্রলীগ,বেরোবি)
এছাড়াও স্টল পরিদর্শনে আসেন নাটোরের সন্তান এবং রংপুর মেট্রোপলিটন পুলিশের সহকারি কমিশনার শেখ মোঃজিন্নাহ  আল-মামুন এবং আনোয়ার গ্রুপের রংপুরস্থ এরিয়া ম্যানেজার  কামরুল হাসান, তারা স্টলে এসে সকলের সাথে  শুভেচ্ছা বিনিময় করেন এবং পরীক্ষার্থীদের খোঁজখবর নিয়ে জেলা সমিতির কার্যক্রম বৃদ্ধির জন্য পরামর্শ প্রদান করেন।

রেবোবি’র নাটোর জেলা ছাত্র কল্যাণ সমিতির সভাপতি জীবন সাহা বলেন, “আমরা নাটোর জেলা ছাত্র কল্যাণ সমিতি শুধু একটা অরাজনৈতিক সংগঠন ও পরিবার । বিগত বছর গুলোর ন্যায় এবারো ২০১৯-২০ শিক্ষাবর্ষের স্নাতক ভর্তি পরীক্ষা উপলক্ষে নাটোর জেলা সহ যেকোন জেলার পরীক্ষার্থী সহ অভিভাবকদের নানা প্রকারের সহযোগিতার মাধ্যমে আমরা নাটোরিয়ানরা চেষ্টা করেছি আমাদের সর্বোচ্চ ইফোর্ট দেওয়ার, আগামীতে ও এই ধারাবাহিকতা অব্যাহত থাকুক এই কামনাই করি।”

চতুর্থ দিনের চতুর্থ শিফটের পরীক্ষার মাধ্যমে বিকাল সাড়ে চারটায় সেইসব 2019-20 শিক্ষাবর্ষে স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা। ভর্তি পরীক্ষার শেষ দিনে নাটোর জেলা ছাত্র কল্যাণ সমিতির সভাপতি জীবন সাহা এবং সাধারন সম্পাদক শুভ হোক ভর্তি পরীক্ষা উপলক্ষে বিভিন্ন জেলা সমিতির স্টল পরিদর্শন করেন। ভর্তি পরীক্ষার শেষ দিনে নাটোর জেলা ছাত্র কল্যাণ সমিতি বেরোবি শাখার সকল সদস্যকে নিয়ে সন্ধ্যা সাড়ে সাতটায় (৭ঃ ৩০ ) বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ক্যাফেটেরিয়ার দোতালায় গেট টুগেদার অনুষ্ঠানের আয়োজন করা হয় ।

নূর ইসলাম: বিশেষ প্রতিবেদক, নারদ বার্তা বিডি ডটকম

আরও দেখুন

লালপুরে আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস পালন

নিজস্ব প্রতিবেদক, লালপুর: নাটোরের লালপুরে আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস পালন করেছে উপজেলা দূর্নীতি প্রতিরোধ কমিটি। …