নীড় পাতা / উত্তরবঙ্গ / বিরামপুরে শিক্ষকদের অবহেলায় শিক্ষার্থীর মৃত্যু, ৬ টি মটরসাইকেলে অগ্নিসংযোগ ও ভাংচুর

বিরামপুরে শিক্ষকদের অবহেলায় শিক্ষার্থীর মৃত্যু, ৬ টি মটরসাইকেলে অগ্নিসংযোগ ও ভাংচুর

নিজস্ব প্রতিবেদক, হিলি
দিনাজপুরের বিরামপুরে বিদ্যালয়ে অসুস্থ্য হয়ে পড়ে শিক্ষকদের চিকিৎসা সহযোগিতা না পেয়ে দশম শ্রেণীর এক শিক্ষার্থী মৃত্যুর কোলে ঢলে পড়লো। এ ঘটনায় শিক্ষকদের অবহেলাকে দায়ী করে ক্ষুব্ধ শিক্ষার্থীরা বিদ্যালয়ে ভাংচুর চালায়, পুড়িয়ে দেয় শিক্ষকদের ৬ টি মটরসাইকেল।

বুধবার দুপুরে দিনাজপুরের বিরামপুর উপজেলার কাটলা দ্বিমুখি উচ্চ বিদ্যালয়ে এই ঘটনাটি ঘটেছে। নিহত শিক্ষার্থীর আজিম উদ্দিন, সে বিরামপুরের কাটলা ইউনিয়নের বেনিপুর গ্রামের আসাদুল ইসলামের ছেলে।

শিক্ষার্থী ও স্থানীয়রা জানান, প্রতিদিনের ন্যায় আজ সকালে আজিম বিদ্যালয়ে আসে। পরে বিদ্যালয়ের ক্লাসরুমে অসুস্থ্য হয়ে পড়লে শিক্ষার্থীরা শিক্ষককে জানালেও তারা কোন পদক্ষেপ নেয়নি। পরে সহপাঠিরা দ্রুত তাকে হাসপাতালে নিয়ে যাওয়ার জন্য শিক্ষকদের কাছে মটরসাইকেল চাইলেও কেউ মটরসাইকেল না দিয়ে ভ্যানে করে নিয়ে যাবার কথা পরামর্শ দেন।

পরে শিক্ষার্থীরা তাকে দ্রুত একটি ভ্যানে করে বিরামপুর হাসপাতালে নিয়ে যাওয়ার পথে সে মৃত্যুবরন করে। এ খবর এলাকায় ছড়িয়ে পড়লে তার সহপাঠি ও স্থানীয়রা উত্তেজিত হয়ে বিদ্যালয়ে ভাংচুর চালায় এবং শিক্ষকদের ৬টি মটর সাইকেল পুড়িয়ে দেয়। এসময় বিদ্যালয়ের শিক্ষকরা পালিয়ে যায়। এদিকে ফায়ার সার্থিসের ২ টি ইউনিট ঘটনা স্থলে আসে। তবে, স্থানীয়রা শিক্ষকদের অবহেলায় শিক্ষার্থীর মৃত্যু হয়েছে দাবী করে তাদের বিচার দাবী করেন।

বিরামপুর থানার ওসি তদন্ত সোহেল রানা জানান, খবর পেয়ে সঙ্গিয় ফোর্স নিয়ে দ্রæত ঘটনাস্থলে আসি। এর পরে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনি বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। এঘটনায় পরিবারের পক্ষ থেকে অভিযোগ দিলে ব্যবস্থা নেওয়া হবে।

আরও দেখুন

প্রভাবশালীরা সরকারী হাটের জায়গা দখল করে দোকান ঘর নির্মাণ, হাট বসছে মহাসড়কের দুই পার্শ্বে, যেকোন মুহুর্তে ঘটতে পারে বড় ধরনের দুর্ঘটনা

নিজস্ব প্রতিবেদক: দিনাজপুরের হিলি হাকিমপুরে সাদুড়িয়া বাজারে সরকারি হাটের জায়গা দখল করে অবৈধ ভাবে পাকা …