নীড় পাতা / আইন-আদালত / বিবিসিএফ এর ফাঁদে অনলাইন পাখি বিক্রেতা

বিবিসিএফ এর ফাঁদে অনলাইন পাখি বিক্রেতা


নিজস্ব প্রতিবেদক:
সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পাখি বিক্রির জন্য পোষ্ট দেন রাকিবুল ইসলাম নামের এক যুবক। বিষয়টি বাংলাদেশ জীববৈচিত্র্য সংরক্ষণ ফেডারেশল-বিবিসিএফ এর নজরে আসে। পরে উদ্ধার ও অবমুক্ত করা হয় দুটি কালিম পাখি। বণ্যপ্রাণী ও প্রকৃতি সংরক্ষন অঞ্চলের বন সংরক্ষক মোল্যা রেজাউল করিমের নির্দেশে, বণ্যপ্রাণী পরিদর্শক আবদুল্লাহ আস সাদিক ও বিবিসিএফ এর দপ্তর সম্পাদক ফজলে রাব্বীর দিকনির্দেশনায়, বাংলাদেশ জীববৈচিত্র্য সংরক্ষন ফেডারেশনের অন্তর্ভূক্ত সংগঠন ওয়াইল্ডলাইফ মিশন এর অভিযানে শুক্রবার দুপুরে সাতক্ষীরা জেলার দেবহাটা থানার কুলিয়া আশু বাজারে দুটি কালিম পাখি বিক্রির সময় রাকিবুল ইসলাম নামে এক পাখি শিকারীকে আটক করা হয়।

রাকিবুল ইসলাম সাতক্ষীরা দেবহাটা কোমরপুরের মৃত ইসরাইল গাজীর ছেলে। পরে শিকারী রাকিবুল ইসলাম আর পাখি শিকার করবে না ও কাউকে পাখি শিকার করতে দিবেনা এবং পাখি শিকার বন্ধে কাজ করবে মর্মে, সাতক্ষীরার কুলিয়া ইউনিয়নের ০২ নং ওয়ার্ডের ইউপি সদস্য জনাব মোহাম্মদ আবদুল হান্নান সরদারের মধ্যস্থতায় লিখিত মুচলেকা নিয়ে ছেড়ে দেওয়া হয় ও উদ্ধারকৃত দুটি কালিম পাখি প্রকৃতিতে অবমুক্ত করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন, ফরেস্টার জান্নাতুল ফেরদৌস, ওয়াইল্ডলাইফ মিশনের সাধারন সম্পাদক রাশেদ বিশ্বাস, শেখ জসিম, মোখলেছুর রহমান, সেলিম শেখসহ প্রমূখ।

আরও দেখুন

রাণীনগরে গত চার দিনেও ঝরে ক্ষতিগ্রস্থ্য ৭৮ পরিবারের পাশে দ্বাড়য়নি কেউ!

নিজস্ব প্রতিবেদক, রাণীনগর: নওগাঁর রাণীনগর উপজেলার পারইল ইউনিয়নের তিনটি গ্রামে ঝরে ক্ষতিগ্রস্থ্য ৭৮ পরিবারের পাশে এখনো …