নীড় পাতা / কৃষি / বিদ্যুৎ ও সারের জন্য কৃষককে আর জীবন দিতে হয় না -পলক

বিদ্যুৎ ও সারের জন্য কৃষককে আর জীবন দিতে হয় না -পলক

নিজস্ব প্রতিবেদক, সিংড়াঃ
তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি বলেন, ‘উন্নয়নের কারনে কৃষকরা সারের ন্যায্য মূল্য পাচ্ছে। বিদ্যুৎ ও সারের জন্য কৃষকদের এখন জীবন দিতে হয়। রাস্তাঘাট অনুন্নত থাকার কারনে কৃষকদের অবর্ণনীয় কষ্ট সয়তে হয়েছে। সিংড়ায় ৯০ কিলোমিটার খাল খনন করেছে শেখ হাসিনা সরকার। যার কারনে ৬০ হাজার মেট্রিক ট্রন ফসল অতিরিক্ত ঘরে তুলতে পারছে কৃষকরা। কৃষি ক্ষেত্রে সরকার সফলতার সাথে কাজ করছে। কৃষিতে প্রযুক্তির ছোয়া দিয়েছে বর্তমান সরকার। কৃষি প্রধান এলাকা চলনবিল তথা সিংড়াকে আরো এগিয়ে নিতে সরকার চলনবিল উন্নয়ন প্রকল্প এবংবরেন্দ্র প্রকল্প গ্রহণ করেছে। মানুষের মৌলিক চাহিদা পুরন করতে সরকার বদ্ধপরিকর।  গ্রাম হবে শহর সে লক্ষে গ্রামীন জনপদে উন্নয়নে সরকার কাজ করছে। খাল খনন, সেচ, পন্য পরিবহন, কৃষিতে বিপ্লব ঘটাতে নানামুখী কর্মসূচি সরকার গ্রহন করেছে।  তিনি জননেত্রী শেখ হাসিনার হাত কে শক্তিশালী করার লক্ষে কোন প্রকার অপপ্রচারে কান না দিতে সকলের প্রতি আহবান জানান।

তিনি বৃহস্পতিবার দুপুরে সিংড়া উপজেলা পরিষদে চত্বরে রবি/২০১৯-২০ মৌসুমে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় গম, ভুট্টা ও সরিষা ফসলের বীজ ও সার বিনামূল্যে ক্ষুদ্র ও প্রান্তিক চাষীদের মাঝে বিতরণের উদ্বোধন করেন।

উপজেলা নির্বাহী অফিসার সুশান্ত কুমার মাহাতোর সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগ সভাপতি এডভোকেট ওহিদুর রহমান শেখ, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শামিমা হক রোজি,  উপজেলা কৃষি অফিসার সাজ্জাদ হোসেন,  অতিরিক্ত কৃষি অফিসার শারমিন সীমা প্রমুখ।

আরও দেখুন

রাণীনগরে প্রধানমন্ত্রীর তহবিল থেকে ১০জন অসহায় পেলেন সাড়ে চার লক্ষ টাকা

নিজস্ব প্রতিবেদক, রাণীনগর : নওগাঁর রাণীনগরে ১০জন অসহায় অসুস্থ্য ব্যক্তিদের মাঝে সাড়ে চার লক্ষ টাকার চেক বিতরণ …