নীড় পাতা / জেলা জুড়ে / গুরুদাসপুর / বিদ্যুতের আগুনে পুড়ে গেল এতিমখানা

বিদ্যুতের আগুনে পুড়ে গেল এতিমখানা

নিজস্ব প্রতিবেদক, গুরুদাসপুরঃ
বিদ্যুতের আগুনে পুড়ে গেছে একটি এতিমখানা মাদরাসার ৪টি কক্ষ। মাদরাসার ছড়িয়ে পরা আগুনেই পুড়েছে এক সৌদি প্রবাসীর আরো তিনটি কক্ষ। নাটোরের গুরুদাসপুরের নাজিরপুর বাজারে শুক্রবার রাত আটটার দিকে ওই আগুনের সূত্রপাত হয়। এতে এতিমখানা ও ওই প্রবাসির নগদ টাকা, জমির দলিল, আসবাবপত্রসহ প্রায় ২০ লাখ টাকার ক্ষতি হয়েছে।

এঘটনায় খবর পেয়ে রাতেই গুরুদাসপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. তমাল হোসেন ক্ষতিগ্রস্থ পরিবারের জন্য শুকনো খাবার ও কম্বল পাঠান।
আজ শনিবার সকালে আগুন এতিমখানা পরিদর্শন করেছেন নাটোর জেলা আ’লীগের সভাপতি স্থানীয় সাংসদ আব্দুল কুদ্দুস।

এতিমখানার মহতামিম আকরাম হোসেন বলেন- এশার নামাজ শেষে ফেরার পথে তিনি খবর পান তার হযরত ফাতেমাতুজ জহুরা (রাঃ) মহিলা কওমী এতিমখানা মাদরাসায় আগুন লেগেছে। ফায়ার সার্ভিস আসার আগেই তার মাদরাসার ৪টি কক্ষ পুড়ে ছাই হয়ে যায়। এতে মাদরাসার বই খাতাসহ প্রয়োজনীয় কাগজপত্র পুড়ে অপূণীয় ক্ষতি হয়েছে।
ক্ষতিগ্রস্থ প্রবাসী জাহিদুল ইসলাম হিরা জানান- উপজেলার নাজিরপুর ইউনিয়নের নাজিরপুর বাজারে তার বাড়ি। তিনি দির্ঘদিন ধরে সৌদিতে থাকেন।

তার বাড়ির মোট ৭টি কক্ষের মধ্যে ৪টি কক্ষ তিনি ওই মাদরাসায় ভাড়া দিয়েছেন। বাকি তিনটি তারা বসবাস করেন। মাদরাসায় লাগা আগুন ছড়িয়ে তার শয়নঘরসহ ৩টি ঘর পুড়েছাই হয়ে গেছে। ইউএনও তমাল হোসেন বলেন, খবর পেয়ে রাতেই ক্ষতিগ্রস্থ মাদরসা এবং পরিবারের জন্য সহায়া পাঠানো হয়েছে।

স্থানীয় সাংসদ আব্দুল কুদ্দুস বলেন- পুড়ে যাওয়া মাদরাসাটি পরিদর্শন করা হয়েছে। সরকারীভাবে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের উদ্দ্যোগ নেওয়া হচ্ছে ।

আরও দেখুন

বড়াইগ্রামে ইউসিসিএ লি.এর চেয়ারম্যান নির্বাচিত হলেন ওয়াজেদ আলী 

নিজস্ব প্রতিবেদক: বড়াইগ্রাম (নাটোর)  নাটোরের বড়াইগ্রাম উপজেলায় গতকাল বৃহষ্পতিবার ব্যালেট পেপারের মাধ্যমে স্ষ্ঠু,সুন্দর ও শান্তিপূর্ণ …