নীড় পাতা / জাতীয় / বিএনপি নেতাদের একহাত নিলেন মেজর হাফিজ উদ্দিন

বিএনপি নেতাদের একহাত নিলেন মেজর হাফিজ উদ্দিন

নিউজ ডেস্ক: দৃঢ় আন্দোলন-কর্মসূচি গড়তে না পরায় ব্যর্থ রাজনৈতিক দলের তকমা পেয়েছে বিএনপি। যা দলের সিনিয়র নেতাদের চরম ব্যর্থতা বলে দলে ও দলের বাইরে এই সত্য আজ চরমভাবে প্রতিষ্ঠিত। আর সেই সত্যকে প্রকাশ্যে এনে নতুন করে নেতাদের একহাত নিলেন দলটির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ।

বুধবার (২৩ অক্টোবর) জাতীয় প্রেস ক্লাবে মুক্তিযোদ্ধা দল আয়োজিত এক আলোচনা সভায় তিনি বলেন, বিএনপির কর্মীরা সাহসী হলেও নেতারা দুর্বল। তাদের কেউ কেউ বিগত সময়ে এত পয়সা বানিয়েছেন যে, রাজপথে রোদ লাগাতে ইচ্ছে করে না। দলের প্রতি তাদের কোনো দায় নেই।

সভায় তিনি আরও বলেন, দলীয় কর্মসূচিতেগুলোতে কোনো কোনো নেতা উপস্থিত হন লোক দেখাতে বা নিতান্তই দায় এড়াতে। আর কিছু নেতা আছেন যারা টাকার পাহাড় গড়েছেন, দেশে-বিদেশে বাড়ি বানিয়েছেন। বিগত সময়ে দলের কারণেই তাদের এই অর্জন সম্ভব হয়েছে। অথচ দলের দুর্দিনে তারা গায়ে হাওয়া লাগিয়ে ঘুরে বেড়ায়, এসি রুমের মধ্যে ঘুমায়। দলের কথা তাদের আর মনেই নেই। তাদের জন্য আজ পুরো বিএনপি মৃতপ্রায়।

তিনি আরও বলেন, অথচ নেতাদের চেয়ে কর্মীদের সাহস বেশি। তারা দলকে ভালোবাসে। তারা যখন-তখন আন্দোলনে নামার জন্য প্রস্তুত। তারা অর্থের কাছে দলকে জিম্মি করেনি। এখন হাইকমান্ডের উচিত হবে সেসব নেতাদের বাছাই করে তাদের স্থলে অন্য ত্যাগী নেতাদের বসানো। তাহলে হয়তো বিএনপি তার ঐতিহ্যের জায়গায় ফিরতে পারবে। নতুবা এইসব নেতাদের কারণেই ধীরে ধীরে বিলীন হয়ে যাবে দল। সিদ্ধান্ত নিতে হবে খুব দ্রুত।

সভায় উপস্থিত ছিলেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ড. জাফরুল্লাহ চৌধুরী। তিনি বলেন, আমি বারবার বলে আসছি- বিএনপির নেতাদের সজাগ হওয়ার জন্য কিন্তু কোনো কথাই তাদের কর্ণকুহর পর্যন্ত পৌঁছাচ্ছে না। এর ফল ভালো হবে না তা স্পষ্ট দেখা যাচ্ছে। তাই নেতাদের অকর্মণ্যতা যাচাই করে হাইকমান্ডের এখনই চূড়ান্ত সিদ্ধান্ত দরকার।

আরও দেখুন

ভবিষ্যৎ মহামারি মোকাবিলায় বিশ্বকে কাজ করার ডাক প্রধানমন্ত্রীর

নিউজ ডেস্ক: ভবিষ্যৎ মহামারি মোকাবিলায় একটি অন্তর্ভুক্তিমূলক ও ন্যায়সঙ্গত সাড়া প্রদানের জন্য ‘মহামারি চুক্তি’তে পৌঁছার …