বৃহস্পতিবার , জুলাই ৭ ২০২২
নীড় পাতা / জাতীয় / বিএনপির ভঙ্গুরাবস্থা নিয়ে মারুফ কামালের ফেসবুক পোস্টে ক্ষুব্ধ মওদুদ!

বিএনপির ভঙ্গুরাবস্থা নিয়ে মারুফ কামালের ফেসবুক পোস্টে ক্ষুব্ধ মওদুদ!

নিউজ ডেস্ক : জাতীয় নির্বাচনে শোচনীয় পরাজয়, উপজেলা নির্বাচন বর্জন, জেলা-উপজেলা কমিটির কার্যক্রমে স্থবিরতা, নগণ্য সংখ্যা নিয়ে সংসদে প্রবেশ ইত্যাদি ইস্যুতে বিএনপির রাজনীতি বিভক্ত হয়ে পড়েছে। আন্দোলন বিমুখতা, নেতাদের নিষ্ক্রিয়তায় হতাশা বাড়ছে নেতা-কর্মীদের মনে। যার কারণে দলের সাথে দূরত্ব বাড়ছে নেতৃবৃন্দের।

দলের প্রতি নাখোশ হয়ে এবার হতাশার বাণী ছড়িয়েছেন দুর্নীতির দায়ে দণ্ডিত বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার প্রেস সচিব মারুফ কামাল খান। সম্প্রতি তার ফেসবুক পোস্টে তিনি দলের প্রতি তার অসন্তোষের বিষয়গুলো তুলে ধরেছেন।

মারুফ কামাল ফেসবুক পোস্টে লিখেছেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রচারণার সময়েও মার খেয়ে ভূত হয়ে মাঠে নামতে পারেনি বিএনপি। তবুও হাজার হাজার নেতা-কর্মীকে জেলে রেখে, লাখো নেতা-কর্মীকে মামলায় জর্জরিত রেখে দলটি নির্বাচনে অংশ নেয়। তারপর দয়ার দান গুটিকয়েক সিট নিয়ে এতিমের মতন সংসদে যোগদান করে। বিএনপির সাম্প্রতিক এইসব কার্যধারা ও কৌশল আমার কাছে দুর্বোধ্য লাগে। প্রথমে ভেবেছিলাম, বেগম খালেদা জিয়াসহ দলের বন্দী নেতা-কর্মীদের মুক্ত করে একটা সহনশীল রাজনৈতিক পরিবেশ সৃষ্টির উদ্দেশ্যেই হয়তো নেতৃবৃন্দ ক্ষমতাসীনদেরকে এতোটা ছাড় দেয়ার সিদ্ধান্ত নিয়েছেন। পরে দেখলাম আমার ধারণা ভুল ছিলো। তবে এতে কর্মীদের একটা বড় অংশের মধ্যে যে হতাশা ও ক্ষোভ সঞ্চার হয়েছে তা স্পষ্টই দেখতে পাচ্ছি। চরম কূটকৌশলী এবং সব সময় রাজনীতির রুলস অব গেম ভঙ্গ করার কারণে বিএনপিকে আজ রাজপথে কষ্ট করতে হচ্ছে।

এদিকে মারুফ কামাল খানের ফেসবুক পোস্টের কঠোর সমালোচনা করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ। তিনি বলেন, মারুফ কামাল হতাশ হয়ে দল সম্পর্কে এসব মিথ্যাচার ছড়াচ্ছেন। বিএনপির রাজনীতিতে হতাশার কোন স্থান নেই। আমরা সাময়িক বিপর্যয়ের সম্মুখীন হয়েছি। অচিরেই এই বিপর্যয় কেটে যাবে। বিএনপি কারো দয়ায় রাজনীতি করে না, এটি মনে রাখা উচিত নেতাদের।

আরও দেখুন

চাহিদা মিটিয়েও দেশে উদ্বৃত্ত থাকবে কোরবানির পশু

নিউজ ডেস্ক:আসন্ন পবিত্র ঈদুল আজহায় দেশি গরুতেই কোরবানির চাহিদা মিটবে। সোয়া এক কোটি পশু কোরবানির …