নীড় পাতা / জেলা জুড়ে / বাগাতিপাড়ায় হেলথ ক্যাম্পে ফ্রি স্বাস্থ্যসেবা পেলো ৪শ’ শিশুর মা

বাগাতিপাড়ায় হেলথ ক্যাম্পে ফ্রি স্বাস্থ্যসেবা পেলো ৪শ’ শিশুর মা

নিজস্ব প্রতিবেদক, বাগাতিপাড়া
নাটোরের বাগতিপাড়ায় মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয়ের আয়োজনে হেলথ ক্যাম্পে ফ্রি স্বাস্থ্য সেবা পেল চারশ শিশুর মা। সোমবার উপজেলা জিমনেসিয়ামে দিনব্যাপী দুগ্ধপান করে এমন শিশুদের মায়েদের এ স্বাস্থ্যসেবা দেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আমিনুল ইসলাম। একইসাথে এসব মায়েদের বিনামূল্যে স্বাস্থ্য উপকরণ হিসেবে সাবান, স্যালাইন, বিস্কুট প্রদান করা হয়।

পৌরসভাধীন ‘কর্মজীবি ল্যাকেটটিং মাদার সহায়তা তহবিল’ কর্মস‚চির আওতায় নির্বাচিত ভাতাভোগীদের উপজেলা পর্যায়ে এ হেলথ ক্যাম্প বাস্তবায়ন করা হয়। নাটোর-১ (লালপুর-বাগাতিপাড়া) আসনের সংসদ সদস্য শহিদুল ইসলাম বকুল আনুষ্ঠানিকভাবে এসব কার্যক্রমের উদ্বোধন করেন। অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রিয়াংকা দেবী পালের সভাপতিত্বে বক্তব্য দেন উপজেলা পরিষদের চেয়ারম্যান অহিদুল ইসলাম গকুল, ভাইস চেয়ারম্যান আব্দুল হাদী, বীর মুক্তিযোদ্ধা শ্যামল কুমার রায়, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডা. আমিনুল ইসলাম, থানার ওসি সিরাজুল ইসলাম শেখ, মহিলাবিষয়ক কর্মকর্তা হাবিবা খাতুন প্রমুখ।

প্রধান অতিথি শহিদুল ইসলাম বকুল এমপি বলেন, মা ও শিশু স্বাস্থ্যের কথা ভেবে শেখ হাসিনার সরকার মাতৃত্বকালীন ভাতা এবং ল্যাকটেটিং মাদার সহায়তা প্রবর্তণ করেছেন। সুস্থভাবে জন্মানো আজকের এসব শিশুকেই আগামীতে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার দায়িত্ব নিতে হবে।

আরও দেখুন

নাটোরে গাঁজাসহ এক ব্যক্তি আটক

নিজস্ব প্রতিবেদক: নাটোরে গাঁজাসহ লিটন মিয়া (২৮) নামের এক ব্যক্তি আটক করেছে র‌্যাব। আজ ১৫ …