বৃহস্পতিবার , ডিসেম্বর ৮ ২০২২
নীড় পাতা / জেলা জুড়ে / বাগাতিপাড়ায় সামাজিক দূরত্ব বজায় রাখতে খোলা মাঠে হাট

বাগাতিপাড়ায় সামাজিক দূরত্ব বজায় রাখতে খোলা মাঠে হাট

নিজস্ব প্রতিবেদক, বাগাতিপাড়াঃ
স্থানীয় সরকার বিভাগের নির্দেশনায় নাটোরের বগাতিপাড়ায় করোনা মহামারি ঠেকাতে ব্যক্তিগত সুরক্ষা ও সামাজিক দূরত্ব বজায় রাখতে পুরাতন হাট বাজারের পরিবর্তে খোলা মাঠে কাঁচা বাজার বসানোর উদ্যোগ গ্রহণ করেছেন উপজেলা প্রশাসন।

জানা গেছে, নাটোর-১ (লালপুর-বাগাতিপাড়া) আসনের সংসদ সদস্য শহিদুল ইসলাম বকুলের পরামর্শে ও পৌর মেয়র মোশাররোফ হোসেনের সহযোগিতায় করোনা ভাইরাস সংক্রমণ রোধে সামাজিক দূরত্ব নিশ্চিত করার লক্ষ্যে উপজেলার মালঞ্চি বজারের কাঁচা বাজারসমূহ খোলা জায়গা পেড়াবাড়ীয়া কেন্দ্রীয় ঈদগাহ মাঠে অস্থায়ীভাবে স্থানান্তর কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। সেখানে স্থান সংকুলান না হওয়ায় সামনের দিন থেকে পেড়াবাড়ীয়া মাদরাসা মাঠ ও ব্যবহার করা হবে বলে জানা গেছে। এসময় উপজেলা চেয়ারম্যান অহিদুল ইসলাম গকুল ও ইউএনও প্রিয়াংকা দেবী পাল সেখানে উপস্থিত ছিলেন।

বাগাতিপাড়ার স্থায়ী বাসিন্দা মনির হোসেন জানান, পেড়াবাড়ীয়া কেন্দ্রীয় ঈদগাহ মাঠে হাট অস্থায়ীভাবে স্থানান্তর করায় আমরা এখন ভিড় এড়িয়ে নিরাপদ দূরত্ব বজায় রেখে কম সময়ের মধ্যে দৈনন্দিন বাজার করতে পারছি। এমন একটি উদ্যোগ নেওয়ায় উপজেলা প্রশাসনকে ধন্যবাদ জানান তিনি।

ইউএনও প্রিয়াংকা দেবী পাল বলেন, সরকারের নির্দেশনা মোতাবেক উপজেলার কাঁচা বাজার গুলো খোলামেলা জায়গায় বসানোর উদ্যাগ গ্রহণ করা হয়েছে। এখানে প্রতিটি দোকানের দূরত্ব ২০ ফিট নির্ধারণ করে দেওয়া হয়েছে।
তিনি আরও জানান, এসব বাজার ব্যবস্থাপনা ছাড়াও মানুষকে ঘরে থাকা ও সামাজিক দূরত্ব বজায় রাখার কাজটি উপজেলা প্রশাসনের পক্ষে জোর মনিটরিং করা হচ্ছে। এতে পুলিশ, সেনাবাহিনীসহ আইন-শৃঙ্খলা রক্ষাবাহিনী সর্বাত্মক সহযোগিতা করছেন।

আরও দেখুন

আরাম আয়েশের জন্য নয় জনকল্যাণে রাজনীতি – পলক

নিজস্ব প্রতিবেদক, সিংড়া: তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী- জুনাইদ আহমেদ পলক এমপি বলেছেন, আমরা আরাম আয়েশের …