নীড় পাতা / টপ স্টোরিজ / বাগাতিপাড়ায় লোকালয়ে দলছুট হনুমান

বাগাতিপাড়ায় লোকালয়ে দলছুট হনুমান

নিজস্ব প্রতিবেদক, বাগাতিপাড়াঃ
নাটোরের বাগাতিপাড়া উপজেলার সালাইনগর এলাকার লোকালয়ে দলছুট একটি মুখপোড়া হনুমান ঘুরে বেড়াচ্ছে। হনুমানটি যেখানেই যাচ্ছে, সেখানেই কৌতূহলী লোকজন ভিড় করছে সেটিকে দেখতে। তবে প্রাণীটি কীভাবে এবং কোথা থেকে এ এলাকায় এসেছে, তা কেউ জানে না। তবে একা একা এভাবে অরক্ষিত থাকলে প্রাণীটির অসুস্থতাসহ জীবনহানির আশঙ্কা করছেন অনেকেই।

স্থানীয়রা জানান, শনিবার উপজেলার সালাইনগর ব্রীজ এলাকায় মুখপোড়া হনুমানটি দেখা যায়। এরপর থেকে এটি ওই এলাকার বিভিন্ন স্থানে ঘুরে বেড়াচ্ছে। এদিন দুপুরে ওই গ্রামের বড়াল ব্রীজের দক্ষিণ পাড়ে গিয়ে দেখা যায়, কৌতূহলী লোকজনের উৎপাত থেকে বাঁচতে হনুমানটি উঁচু গাছে আশ্রয় নিয়েছে। তবে কেউ কেউ হনুমানটিকে খাওয়ার জন্য কলা, বিস্কুট, পাউরুটি কিনে দিচ্ছে।

বাগাতিপাড়া সরকারি ডিগ্রী কলেজের প্রাণিবিদ্যা বিভাগের শিক্ষক সেলিনা বেগম জানান, মুখপোড়া হনুমান বৃক্ষচারী শান্তি প্রিয় প্রাণী। চলাফেরা, ঘুম, খাবার সংগ্রহ, খেলাধুলা ও বিশ্রামসহ সবকিছু এরা গাছে সম্পন্ন করে। মূলত গাছের পাতা খেয়ে জীবনধারণ করে বলে এদের পাতা বানরও বলা হয়। বনভূমি কমে যাওয়ায় এরা অস্তিত্ব সংকটে পড়েছে। মূলত এ কারণেই এরা কখনও কখনও লোকালয়ে চলে আসছে।

আরও দেখুন

বড়াইগ্রামে ইউসিসিএ লি.এর চেয়ারম্যান নির্বাচিত হলেন ওয়াজেদ আলী 

নিজস্ব প্রতিবেদক: বড়াইগ্রাম (নাটোর)  নাটোরের বড়াইগ্রাম উপজেলায় গতকাল বৃহষ্পতিবার ব্যালেট পেপারের মাধ্যমে স্ষ্ঠু,সুন্দর ও শান্তিপূর্ণ …