নীড় পাতা / জেলা জুড়ে / বাগাতিপাড়ায় এইচএসসি জয়ী মা-মেয়ে পেলো লংকা-বাংলা ব্যাংক সম্মাননা

বাগাতিপাড়ায় এইচএসসি জয়ী মা-মেয়ে পেলো লংকা-বাংলা ব্যাংক সম্মাননা

নিজস্ব প্রতিবেদক, বাগাতিপাড়া
নাটোরের বাগাতিপাড়ায় চলতি বছর এক সঙ্গে এইচএসসি জয়ী সেই মা-মেয়েকে লংকা-বাংলা ব্যাংক সম্মাননা দিয়েছে। শুক্রবার ঢাকা থেকে ব্যাংকের এডিসি ও লংকা-বাংলা ফাউন্ডেশনের প্রধান জাহাঙ্গীর হোসেনের নেতৃত্বে প্রতিনিধি দল মা মাছুমা খাতুনের বাড়ি বাগাতিপাড়ায় এসে এ সম্মাননা প্রদান করেন।

বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত মা-মেয়ের সাফল্যের খবর ব্যাংকের উর্দ্ধতন কর্তৃপক্ষের নজরে এলে ঝরে পড়ার পর নতুন করে পড়া-লেখার যুদ্ধে নামা এসব নারীদের উৎসাহ যোগাতে এ ধরণের সম্মাননা প্রদানের সিদ্ধান্ত নেয় ব্যাংক কর্তৃপক্ষ। এর আগে মোবাইল ফোনে মা ও মেয়েকে ব্যাংকের পক্ষ থেকে শুভেচ্ছা জানানো হয়। দীর্ঘ বিরতির পর নতুন করে লেখা পড়া শুরু করে নিজের মেয়ের সাথে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিকে কৃতিত্বের সাথে উত্তীর্ণ হওয়ায় মা মাছুমা খাতুনকে সম্মাননা স্বরূপ ক্রেস্ট প্রদান করে ব্যাংক কর্তৃপক্ষ। একই সাথে মা মাছুমা খাতুন ও মেয়ের জান্নাতুল ফেরদৌস মনি’র হাতে বই ও উপহার সামগ্রীও তুলে দেওয়া হয়। এসময় ব্যাংকের ঢাকার বনানী কর্পোরেট প্রধান কার্যালয়ের মনিটরিং ও কালেকশন ইউনিটের ব্যবস্থাপক (এসএমই-ওপিএস) শাহিনুর রেজা তার সঙ্গে ছিলেন।

এর আগে মা-মেয়েকে আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক নাটোরের জেলা প্রাশাসকের কার্যালয়ে এক সংবর্ধনা প্রদান করেন এবং তাদের ল্যাপটপ উপহার দেন। এছাড়াও উপজেলা পরিষদ থেকে মা মাছুমা খাতুন ও মেয়ে জান্নাতুল ফেরদৌসকে সম্মাননা ও বৃত্তির অর্থ প্রদান করা হয়।

উল্লেখ্য, নবম শ্রেণীতে পড়ুয়া মাছুমা খাতুনের বিয়ের পর পড়া-লেখা বন্ধ হয়ে পড়ে। বিয়ের ১৯ বছর পর মেয়ের সাথে নবম শ্রেণীতে ভর্তি হয়ে এসএসসি ও এইচএসসি উত্তীর্ণ হন মাছুমা খাতুন। তিনি উপজেলার বাগাতিপাড়া সদর গ্রামের আব্দুল মজিদের স্ত্রী।

আরও দেখুন

নাটোরে যুব ও ছাত্র অধিকার পরিষদের মানববন্ধনে আ’লীগ-ছাত্রলীগের বাধা

নিজস্ব প্রতিবেদক: নাটোর সদর উপজেলার যুব অধিকার পরিষদের সদস্য নিহত নুরসাত প্রামানিকের হত্যার বিচার দাবীতে …