শুক্রবার , জুলাই ২৬ ২০২৪
নীড় পাতা / টপ স্টোরিজ / বাগাতিপাড়ায় চুরির দায়ে মধ্যযুগীয় কায়দায় এক যুবককে নির্যাতন

বাগাতিপাড়ায় চুরির দায়ে মধ্যযুগীয় কায়দায় এক যুবককে নির্যাতন

নিজস্ব প্রতিবেদক, বাগাতিপাড়াঃ
নাটোরের বাগাতিপাড়ায় চার্জার চালিত ভ্যান চুরির দায়ে এক যুবককে মধ্যযুগীয় কায়দায় নির্যাতনের ঘটনা ঘটেছে। আর সেই নির্যাতনের ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে দ্রুত ছড়িয়ে পড়ে। সোমবার সকালে উপজেলার দয়ারামপুর বাজার এলাকায় এ নির্যাতনের ঘটনা ঘটে। ৯৯৯ এ এমন খবর পেয়ে থানা পুলিশ ঘটনাস্থল থেকে ওই যুবককে উদ্ধার করে।

জানা যায়, সোমবার সকালে দয়ারামপুর এলাকার মিশ্রিপাড়া গ্রামের মাহাতাব সরদার নামের একজনের জানাজা নামাজের আয়োজন চলছিল। সেখান থেকে একই এলাকার আলমগীর হোসেনের চার্জার চালিত ভ্যানগাড়ি চুরি করে নেওয়ার সময় দেখতে পায় স্থানীয়রা। এসময় ভ্যানগাড়ি সহ উপজেলার মাছিমপুর মহল্লার আব্দুল গাফফারের ছেলে মনিরুল ইসলাম কে আটক করে স্থানীয়রা। পরে মনিরুলকে দয়ারামপুর ইউনিয়ন পরিষদের নতুন ভবনের সামনে লাম্পপোষ্টের খুঁটির সাথে হাত পা বেঁধে মধ্যযুগীয় কায়দায় নির্যাতন করা হয়। আর সেই ছবি মূহুর্তেইে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। এরই মধ্যে ৯৯৯ এ খবর পেয়ে থানা পুলিশ যুবককে উদ্ধার করে।

উদ্ধারকারী বাগাতিপাড়া মডেল থানার এসআই তারেকুল ইসলাম জানান, মনিরুল কে ইউনিয়ন পরিষদের নির্মানাধীন ভবনের কক্ষ থেকে উদ্ধার করা হয়েছে। তবে তাকে স্থানীয়রা উত্তম মাধ্যম মারধরের কথা স্বীকার করে তিনি বলেন, মনিরুলকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে প্রাথমিক চিকিৎসা প্রদান করা হয়েছে।

এ ব্যাপারে, চুরির দায়ে মনিরুলকে নির্যাতনের কথা তিনি জানেন না বলে জানান দয়ারামপুর ইউপি চেয়ারম্যান মাহবুর রহমান মিঠু । বাগাতিপাড়া মডেল থানার অফিসার ইনচার্জ আব্দুল মতিন বলেন, ভ্যান চুরির সময় জনতার হাতে আটককৃতের বিরুদ্ধে চার্জার চালিত ভ্যানের মালিক আলমগীর হোসেনের লিখিত অভিযোগের ভিত্তিতে একটি চুরির মামলার প্রস্তুতি চলছে।

বাংলাদেশ মানবাধিকার কমিশন বাগাতিপাড়া উপজেলা শাখার সভাপতি এ্যাড. সোহেল রানা এব্যাপারে বলেন, স্থানীয় সচেতন মানুষের দ্বারা একজন অপরাধীকে আইনে সোপর্দ না করে আইন নিজের হাতে তুলে নিয়ে মধ্যযুগীয় কায়দায় যুবককে নির্যাতনের ঘটনা মানবাধিকার লঙ্ঘনের সামিল। আইন সকলের জন্য সমান তাই আইনের প্রতি আমাদের সকলকে শ্রদ্ধাশীল হওয়া দরকার।

আরও দেখুন

নগরীর পূর্ব ও পশ্চিমাঞ্চলের জনপ্রতিনিধি ও  আওয়ামীলীগের নেতৃবৃন্দের সাথে রাসিক মেয়রের মতবিনিময়

নিজস্ব প্রতিবেদক: প্রেস বিজ্ঞপ্তি, ২৪ জুন ২০২৪ দেশের চলমান উদ্ভুত পরিস্থিতিতে  রাজশাহী মহানগরীর পূর্ব ও পশ্চিমাঞ্চল …