সোমবার , জানুয়ারি ২৪ ২০২২
নীড় পাতা / আইন-আদালত / বাগাতিপাড়ায় গৃহবধুর মৃত্যু নিয়ে রহস্য

বাগাতিপাড়ায় গৃহবধুর মৃত্যু নিয়ে রহস্য

নিজস্ব প্রতিবেদক, বাগাতিপাড়া
নাটোরের বাগাতিপাড়া উপজেলার সালাইনগর গ্রামে সূর্য বেগম (২২) নামে এক গৃহবধুর মৃত্যু নিয়ে রহস্যের সৃষ্টি হয়েছে। স্বামীর পরিবার থেকে বিষপানে আত্মহত্যা করেছে দাবি করা হলেও গৃহবধুর বাবার পরিবার থেকে স্বামীর বিরুদ্ধে প্ররোচনার অভিযোগ আনা হয়েছে। এব্যাপারে নিহতের বাবার পরিবার থেকে থানায় মামলা করতে গেলে মামলা গ্রহণ করা হয়নি বলেও অভিযোগ তাদের।

শনিবার উপজেলার সালাইনগর গ্রামে এ ঘটনা ঘটে। এদিকে ওই গৃহবধুর অস্বাভাবিক মৃত্যুর পরও ময়না তদন্ত না করেই মৃতদেহ বাড়িতে আনা হলে স্থানীয়দের মাঝে সন্দেহের সৃষ্টি হয়। খবর পেয়ে বাগাতিপাড়া থানার পুলিশ লাশ উদ্ধার করে নাটোর সদর হাসপাতাল মর্গে প্রেরন করে এবং তার স্বামী শরীফ উদ্দিনকে আটক করে থানায় নিয়ে যায়। পুলিশের দাবী জিজ্ঞাসাবাদের জন্য শরীফকে থানায় ডেকে নেয়া হয়। নিহত সূর্য বেগম সালাইনগর দক্ষিণপাড়া গ্রামের শরীফ উদ্দিনের স্ত্রী এবং একই উপজেলার গয়লার ঘোপ গ্রামের আরশাদ আলীর মেয়ে।

থানা সূত্রে জানা গেছে, সূর্য বেগম গত ১৭ জুন তার স্বামীর বাড়িতে আগাছা মারা বিষপান করে অসুস্থ হয়। এরপর পরিবারের লোকজন প্রথমে তাকে স্থানীয় বাগাতিপাড়া স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়। পরে অবস্থার অবনতি হলে তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে প্রায় এক সপ্তাহ চিকিৎসাধীন থাকার পর সুর্য বেগমকে স্বামীর বাড়িতে আনা হয়। কয়েকদিন বাড়িতে থাকার পর চারদিন পূর্বে আবারও অসুস্থ হয়ে পড়লে গৃহবধু সূর্যকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় শনিবার ভোরে তার মৃত্যু হয়। নিহতের চাচাত ভাই আরাফাত জানান, প্রায় চার বছর পূর্বে শরিফ উদ্দিনের সাথে তার বোন সূর্যের বিয়ে দেন। বিয়ের পর থেকে প্রায়ই তার স্বামী গৃহবধু সূর্যকে নির্যাতন করতো। ঘটনার দিনও তাকে তার স্বামী নির্যাতন করলে সে স্বামীসহ বাড়ির লোকজনের সামনে ওই দিন বিকালবেলা ঘাসমারা বিষপান করে। তিনি আরও বলেন, রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে তার বোন সূর্যের মৃত্যু হলেও সেখানে পোষ্টমর্টেম না করিয়ে গোপনে লাশ বাড়িতে আনে তার স্বামী তার স্বামীই সূর্যকে মৃত্যুর দিকে ঠেলে দিয়েছে বলে তিনি অভিযোগ করেন। তবে এ বিষয়ে তিনি থানায় মামলা করতে গেলে পুলিশ মামলা না নিয়ে আদালতে মামলা করার পরামর্শ দিয়েছে বলে তিনি জানান।

এ বিষয়ে জানতে অভিযুক্ত স্বামী শরীফ উদ্দিনের মোবাইল ফোনে বারবার চেষ্টা করা হলেও বন্ধ পাওয়া যায়। তবে তার স্বজন আজিম উদ্দিন জানান, বিষপান করে অসুস্থ সূর্য চিকিৎসাধীন অবস্থায় মারা যায়।

এ ব্যাপারে বাগাতিপাড়া থানার ওসি সিরাজুল ইসলাম সেখ পিপিএম জানান, ঘটনার খবর পেয়ে স্বামীর বাড়ি থেকে লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য লাশ নাটোর আধুনিক হাসপাতালের মর্গে প্রেরণ করা হয়েছে।

এসময় গৃহবধুর স্বামী শরীফ উদ্দিনকে থানায় এনে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। তবে স্বামীর পরিবার একটি অপমৃত্যুর মামলা করেছে। ময়না তদন্তের রিপোর্ট পেলে পরবর্তী আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে তিনি জানান।

আরও দেখুন

বাগাতিপাড়া সাব-রেজিস্ট্রি অফিস দলিল লেখক সমিতির দুই পক্ষের মধ্যে সংঘর্ষ

নিজস্ব প্রতিবেদক, বাগাতিপাড়া: নাটোরের বাগাতিপাড়া সাব-রেজিস্ট্রি অফিসে সভাপতি ও সাধারণ সম্পাদক পদকে কেন্দ্র করে দলিল …