বুধবার , জানুয়ারি ১৯ ২০২২
নীড় পাতা / স্বাস্থ্য / করোনা / বাগাতিপাড়ায় করোনা প্রতিরোধে স্বেচ্ছাসেবীদের নির্ঘুম প্রচেষ্টা

বাগাতিপাড়ায় করোনা প্রতিরোধে স্বেচ্ছাসেবীদের নির্ঘুম প্রচেষ্টা

নিজস্ব প্রতিবেদক, বাগাতিপাড়া:
নাটোরের বাগাতিপাড়ায় করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে মাঠে নেমেছে বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনগুলো। তার মধ্যে দেখা গেছে ১নং পাঁকা ইউনিয়ানেৱ গালিমপুর এর কৃষ্ণপুর গ্রামের কিছু স্বেচ্ছাসেবীদের। তারা দিনরাত এক করে মানুষকে সুরক্ষা দিতে, দেশকে বাঁচাতে পাহারা দিচ্ছেন তাদের নিজেদের গ্রামকে। তারা অসচেতন মানুষদেৱ সচেতনতামূলক প্রদান করছেন পাশাপাশি তারা নিজেদের অর্থায়নে গ্রামে জীবাণুনাশক স্প্রে ও মানুষদের মাঝে হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করছে। সোমবার (৪মে) রাতে এইসব স্বেচ্ছাসেবী সংগঠনের সদস্যদের দেখতে পান স্থানীয় সাংবাদিকরা।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে ১নং পাঁকা ইউনিয়ানেৱ কৃষ্ণপুর ও বেগুনিয়ার দায়িত্বরত সদস্যদের মধ্যে মোঃ আলামিন বন্ধন, মোঃ সোহেল রানা তুহিন, আকরাম শাহীন, সুমন রায়, বিপুল বলেন আমাদের একটি মাত্র লক্ষ্য আমরা নিজেদের সুস্থ রাখবো এবং আমাদের গ্রামকে সুস্থ রাখব বাইরে থেকে কোন ব্যক্তি আসলে আমরা আমাদের সমন্বয়ককে জানাবো।

এ ব্যাপারে মাদার তেরেসা মেমোরিয়াল সোসাইটির প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক মীর আহমেদ আলী টুটুল বলেন, আমি নিজ অর্থায়নে বাগাতিপাড়ার বেশ কিছু অসহায় মানুষদের পাশে নিজের নাম প্রকাশ না করেই খাদ্য সামগ্রী বিতরণ করেছি। এসব স্বেচ্ছাসেবকদের দেখে আমার খুব ভালো লেগেছে আমি এককালে নিজেও একজন স্বেচ্ছাসেবক ছিলাম, আমি তাদের সহায়তা করতে চাই এবং সহায়তা করার সিদ্ধান্তও নিয়েছি। আর আমি আশা করি আমার মত মানুষরাও যদি স্বেচ্ছাসেবকদের পাশে এসে দাঁড়ান তাহলে তারা তাদের কার্যক্রম অব্যাহত রাখতে পারবেন।

এছাড়াও উপজেলা কৃষি অফিসের অবসরপ্রাপ্ত কর্মকর্তা মফিজ উদ্দিন সরকার ও নাটোর সদর উপজেলার প্রশাসনিক কর্মকর্তা আবু আলম জানান, আমরা আমাদের পক্ষ থেকে যথাসাধ্য চেষ্টা করছি ইতিমধ্যে তাদের মধ্যে আমরা মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করেছি আমাদের ইচ্ছা আছে আরও, তাদের মধ্যে কিছু বিতরণ করাৱ।

এই বিষয়ে স্বেচ্ছাসেবকদের সমন্বয়ক বাগাতিপাড়া মডেল থানার অফিসার ইনচার্জ আব্দুল মতিন এর কাছে জানতে চাওয়া হলে তিনি বলেন, স্বেচ্ছাসেবকরা নিজ ইচ্ছায় তাদের নাম দিয়েছে। আমরা ভেবেছি তাদের আমরা বিশেষ সুরক্ষা সামগ্রী প্রদান করব। এ ব্যাপারে আমাদের আলোচনাও হয়েছে আমরা অতি দ্রুত তাদের মধ্যে এইসব সুরক্ষা সামগ্রী বিতরণ শুরু করব কেননা তারা নিজের জীবন বিপন্ন করে দেশের সুরক্ষার জন্য মাঠে নেমেছেন।

আরও দেখুন

রাণীনগরে আরো পাঁচ জনের করোনা শনাক্ত!

নিজস্ব প্রতিবেদক, রাণীনগর : নওগাঁর রাণীনগরে নমুনা পরীক্ষায় বুধবার নতুন করে আরো ৫ জনের করোনা ভাইরাসের …