বৃহস্পতিবার , ডিসেম্বর ১ ২০২২
নীড় পাতা / জেলা জুড়ে / বটতলা রঙ্গমেলায় সম্মাননা পাচ্ছেন নাটোরের নাট্যশিল্পী অনিতা মৈত্র

বটতলা রঙ্গমেলায় সম্মাননা পাচ্ছেন নাটোরের নাট্যশিল্পী অনিতা মৈত্র

সৈয়দ মাসুম রেজাঃ
‘নৃশংস নৈঃশব্দ্য ভেঙে সুনন্দ সাহস জাগুক প্রাণে প্রাণে’ শ্লোগানে ১৬ নভেম্বরে আগারগাঁও মুক্তিযুদ্ধ জাদুঘরে শুরু হয়েছে ৩য় ‘বটতলা রঙ্গমেলা ২০১৯’, চলবে ২৬ নভেম্বর পর্যন্ত। আসরে বরাবরের মত এবারও নাট্যাঙ্গনে নিবেদিত নাট্যজনদের সম্মাননায় ভূষিত করবে তারুণ্যদীপ্ত নাট্য সংগঠন বটতলা। 

একইভাবে একজন বরেণ্য নাট্যব্যক্তিত্বকে প্রদান করা হবে আজীবন সম্মাননা। দেশের নাট্যচর্চাকে এগিয়ে নিতে বিভাগীয় পর্যায়ে দীর্ঘদিন ধরে যারা নীরবে-নিভৃতে অক্লান্ত পরিশ্রম করে আসছেন তাদের মধ্য থেকে বাংলাদেশের ৮ বিভাগের ৮ জন শ্রদ্ধেয় নাট্যজন পাচ্ছেন ‘বটতলা রঙ্গমেলা ২০১৯’-এর বিভাগীয় সম্মাননা। 

এ বছর বটতলা আজীবন সম্মাননা পাচ্ছেন খ্যাতিমান অভিনেতা, নাট্যকার ও নির্দেশক মামুনুর রশীদ (২৬ নভেম্বর)। আজ ১৭ নভেম্বর বিভাগীয় পর্যায়ে সম্মাননা পেয়েছেন- বরিশাল বিভাগ থেকে খান দেলোয়ার হোসেন, সিলেট বিভাগ থেকে হেমেন্দ্র চৌধুরী (১৮ নভেম্বর), ঢাকা বিভাগ থেকে হরিপদ সূত্রধর (১৯ নভেম্বর)।

একইভাবে রংপুর বিভাগ থেকে সম্মাননা পাচ্ছেন সবিতা সেনগুপ্ত (২০ নভেম্বর), ময়মনসিংহ বিভাগ থেকে গৌরাঙ্গ আদিত্য (২১ নভেম্বর), চট্টগ্রাম বিভাগ থেকে মিলন চৌধুরী (২২ নভেম্বর), রাজশাহী বিভাগ থেকে অনিতা মৈত্র (২৩ নভেম্বর) এবং খুলনা বিভাগ থেকে সম্মাননা পাবেন রোহানী বেগম মেরী (২৪ নভেম্বর)।

শুধু তাই নয়, বিভাগীয় নাট্যজনদের পাশাপাশি এবার পর্দার অন্তরালের মানুষদেরও সম্মান জানানো হবে। যারা দীর্ঘদিন ধরে একটি নাটককে সফল করতে অন্তরালে থেকে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন প্রতিদিন তেমনি একজনকে প্রদান করা হবে ‘অন্তরালের সম্মাননা’।

আরও দেখুন

আত্রাইয়ে ৬ বছরের শিশু ধর্ষন,থানায় মামলা দায়ের

নিজস্ব প্রতিবেদক,রাণীনগরঃ নওগাঁর আত্রাইয়ে ৬বছর বয়সি এক কন্যা শিশুকে ধর্ষনের অভিযোগে থানায় মামলা দায়ের করা হয়েছে। …