নীড় পাতা / জেলা জুড়ে / সিংড়া / বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক হিসেবে মানবতার কল্যানে কাজ করছি -আবুল কালাম আজাদ

বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক হিসেবে মানবতার কল্যানে কাজ করছি -আবুল কালাম আজাদ

নিজস্ব প্রতিবেদক, সিংড়াঃ
লালোরকে মাদক, জুয়া, সন্ত্রাসমুক্ত করার লক্ষে কাজ করে যাচ্ছেন আবুল কালাম আজাদ। আবুল কালাম আজাদ একজন বিনয়ী, ভদ্র, উচ্চ শিক্ষিত, বঙ্গবন্ধুর আদর্শের অকুতোভয় সৈনিক। ছোটকাল থেকে চড়াই, উৎরাই পেরিয়ে মানবসেবা ও মানবতার কল্যানে কাজ করে যাচ্ছেন।

তিনি  বর্তমানে সভাপতি, লালোর ইউনিয়ন আওয়ামী লীগ হিসেবে সাহসিকতার সাথে মানুষের ভালোবাসা ও সমর্থনে কাজ করে যাচ্ছেন।

এ ছাড়া তিনি আমরা মুক্তিযোদ্ধা সন্তানের সাবেক সাংগঠনিক সম্পাদক, প্রভাষক- রসায়ন বিভাগ, বামিহাল রহমত ইকবাল অনার্স কলেজ, সভাপতি ঢাকঢোর নুরুল কোরআন হাফিজিয়া মাদ্রাসা, নাটোর জেলা শাখার মহাসচিব – মানবাধিকার ও পর্যবেক্ষন সোসাইটি, হিলফুল ফুজুল লালোর ইউনিয়ন শাখার উপদেষ্টা,এর আগে তিনি লালোর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারন সম্পাদক হিসেবে প্রায় ৮ বছর দায়িত্ব ছিলেন।

পাবনা এডওয়ার্ড বিশ্ববিদ্যালয় কলেজ থেকেবিএসসি এবং এমএসসি ( রসায়ন) এ সাফল্যের সাথে উত্তীর্ণ হন। সে সময় পাবনা কলেজ শাখার ছাত্রলীগের যুগ্ন আহবায়ক হিসেবে দায়িত্বে ছিলেন। ছাত্রজীবন থেকে সততার সাথে তিনি দায়িত্ব পালন করে যাচ্ছেন।শীতার্থ মানুষকে কম্বল, অসুস্থকে সেবা, সুচিকিৎসার ব্যবস্থা, দরিদ্র, অসহায়দের আর্থিক সহায়তা প্রদান করে আসছেন।  সুস্থ ও মুক্ত ধারার চিন্তা,চেতনা এবং মুক্তিযুদ্ধ, স্বাধিনতার জন্য অকুতোভয় সৈনিক হিসেবে কাজ করেন। মাদক, সন্ত্রাস, জঙ্গীবাদের বিরুদ্ধে সম্মিলিত ভাবে এলাকার জনগনকে সাথে নিয়ে কাজ করছেন।

শিক্ষার্থীদের মেধার বিকাশ ঘটানোর লক্ষে বিভিন্ন উপকরন বিতরন এবং প্রতিযোগিতার আয়োজন করেছেন।খেলাধুলা, সাংস্কৃতিক ও নৌকা বাইচের মাধ্যমে যুব সমাজকে মাদকমুক্ত করার লক্ষে কাজ করছেন।মানবাধিকার সংস্থার মাধ্যমে বন্যার্তদের মাঝে খাদ্য সামগ্রী বিতরন করেন।

লালোর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আবুল কালাম আজাদ বলেন, আমি বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক হিসেবে নিরলস ভাবে অগ্রণী ভূমিকা পালন করছি। অক্লান্ত পরিশ্রম, প্রতিবাদী মনোভাবের কারনে একটি মহল আমার বিরুদ্ধে মিথ্যা অপপ্রচার চালিয়ে আসছে। আমাকে রাজনৈতিক ভাবে হেয় করার জন্য অপচেষ্টা চালাচ্ছে। বাস্তবে নিয়োগ বিষয়ে কোন অর্থ কারো কাছ থেকে নেইনি। মিথ্যা অপপ্রচার চালিয়ে আমার সুনামকে ক্ষুন্ন করার অপচেষ্টা মাত্র। আমি প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানাচ্ছি এবং সত্য সংবাদ প্রকাশে সকলের প্রতি আহবান জানাচ্ছি।

আরও দেখুন

মানুষের প্রয়োজন মেটাতে গিয়ে জীববৈচিত্র্য হুমকির মুখে পড়ছে নাটোরে জীববৈচিত্র্য সংরক্ষণের সংকট ও উত্তরণের উপায় শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক, সিংড়া:মানুষের প্রয়োজন মেটাতে গিয়ে দেশের জীববৈচিত্র্য হুমকির মুখে পড়ছে। জীববৈচিত্র্য সংরক্ষণের সংকট ও …