বৃহস্পতিবার , ডিসেম্বর ৮ ২০২২
নীড় পাতা / উত্তরবঙ্গ / বগুড়া / বগুড়ার শেরপুরে মানসম্মত প্রাথমিক শিক্ষা নিশ্চিতকরণে প্রধান শিক্ষকদের সাথে ইউএনও এর উদ্বুদ্ধকরণ বৈঠক

বগুড়ার শেরপুরে মানসম্মত প্রাথমিক শিক্ষা নিশ্চিতকরণে প্রধান শিক্ষকদের সাথে ইউএনও এর উদ্বুদ্ধকরণ বৈঠক

নিজস্ব প্রতিবেদক,বগুড়া

আজ ১১/১২/২০১৯ তারিখ বগুড়া জেলার শেরপুরে এসডিজি-৪ মানসম্মত শিক্ষা নিশ্চিতকরণে উপজেলা নির্বাহী অফিসারের সাথে প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের উদ্বুদ্ধকরণ বৈঠক অনুষ্ঠিত হয়েছে। উপজেলা প্রশাসন এবং উপজেলা শিক্ষা অফিস কর্তৃক আয়োজিত এই উদ্বুদ্ধকরণ বৈঠকে প্রধান অতিথি ছিলেন জনাব মোঃ লিয়াকত আলী সেখ, উপজেলা নির্বাহী অফিসার এবং সভাপতিত্ব করেন জনাব মিনা পারভীন, উপজেলা শিক্ষা অফিসার।

বৈঠকে আরো উপস্থিত ছিলেন, জনাব মাহবুবুর রহমান, সহকারী প্রোগ্রামার, সকল সহকারী উপজেলা শিক্ষা অফিসারগন এবং শেরপুরের ১৩৭ টি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকগণ।

বৈঠকে কিভাবে মানসম্মত শিক্ষা নিশ্চিত করা যায় সে বিষয়ে ইউএনও প্রধান শিক্ষকদের মতামত চান। শিক্ষকগণ মাল্টিমিডিয়া ক্লাসরুম, ওয়ান ডে ওয়ান ওয়ার্ড, লিখন-পঠন, ঝরে পড়া রোধ, ডিজিটাল হাজিরা, পরিষ্কার-পরিচ্ছন্নতা, সততা স্টোর, বিদ্যালয়ের সম্পদ-সম্পত্তি রক্ষাসহ বিভিন্ন বিষয়ে প্রধান শিক্ষকগণ মতামত ব্যক্ত করেন। উপজেলা নির্বাহী অফিসার এ সময় তাদের মতামতকে স্বাগত জানিয়ে বলেন, মানসম্মত শিক্ষা নিশ্চিত করতে শিক্ষক-শিক্ষার্থী-অভিভাবক সকলের একযোগে কাজ করতে হবে। নিয়মিত পাঠদানের পাশাপাশি শিক্ষার্থীদেরকে নৈতিক-মানবিক শিক্ষা দিতে হবে। তাদের মধ্যে দেশপ্রেম এবং মহান মুক্তিযুদ্ধের চেতনা ও মূল্যবোধ জাগ্রত করতে হবে। এ বিষয়গুলি কার্যকর করতে এসএম সি’র সদস্যগ ও অভিভাবকদের নিয়ে সমাবেশ করতে হবে। এ সময় স্কুলের সম্পত্তি যাতে কেউ অপদখল না করতে পারে সেজন্য সচেতনতামূলক সাইনবোর্ড প্রধান শিক্ষকদের মাঝে বিতরণ করা হয়।

আরও দেখুন

নাটোরে বিএনপির বিক্ষোভ সমাবেশ

নিজস্ব প্রতিবেদক: বিএনপি নেতা কর্মিদের হত্যা ও গ্রেফতারের প্রতিবাদে এবং গ্রেফতারকৃতদের নিঃশর্ত মুক্তির দাবীতে নাটোরে …