রবিবার , এপ্রিল ২১ ২০২৪
নীড় পাতা / কৃষি / ফসলের সঙ্গে এ কেমন শত্রুতা!

ফসলের সঙ্গে এ কেমন শত্রুতা!

নিজস্ব প্রতিবেদক, লালপুর:
নাটোরে লালপুরের দিলালপুর গ্রামের চারজন কৃষকের প্রায় আড়াই বিঘা জমির আখ এবং দেড় বিঘা জমির পাট কেটে ফেলেছে দুর্বৃত্তরা। শুক্রবার সরেজমিনে গিয়ে দেখা যায় ওই গ্রামের মৃত দবির উদ্দিনের ২ ছেলে জলিল উদ্দিনের ৫ কাঠা আখ ও ৫ কাঠা পাট, জুনাপ আলীর দেড় বিঘা আখ ও ৫ কাঠা পাট, মৃত মোসলেম উদ্দিনের ছেলে ইদ্রিস আলীর ৭ কাঠা আখ, এবং আসকান আলীর ছেলে বিল্লাল এর ৫ কাঠা আখ ও ৫ কাঠা পাট রাতের অন্ধকারেকে বা কারা কেটে রেখে গেছে।

ক্ষতিগ্রস্ত কৃষকরা জানান, এই গ্রামে আমাদের সাথে কারো কোন শত্রুতা নেই। কে বা কারা কেনই বা আমাদের এত বড় ক্ষতি করল তা আমাদের বোধগম্য নয়। আল্লাহ নিজেই এদের বিচার করবেন।

এলাকাবাসী জানান, যাদের ক্ষতি হয়েছে এরা ভালো মানুষ, এই গ্রামে তাদের সাথে কারো শত্রুতা আছে কিনা আমাদের জানা নেই, তবে এই কাজটি যেই করুক না কেন এটা মোটেও ঠিক হয়নি।

এই বিষয়ে ওই গ্রামের বাসিন্দা এবং ৭ নং ইউনিয়ন পরিষদের ১নং ওয়ার্ড সদস্য নজরুল ইসলাম জানান, আমি ক্ষতিগ্রস্ত জমি পরিদর্শন করেছি এবং ক্ষতিগ্রস্তদের প্রাথমিকভাবে থানায় ডায়েরি করার পরামর্শ দিয়েছি। তিনি আরো জানান- এই গ্রামবাসীর সহযোগিতায় আমি প্রকৃত দোষীদের খুঁজে বের করে আইনের আওতায় আনার চেষ্টা করব।

আরও দেখুন

অপহরণ কাজে ব্যবহৃত মাইক্রোবাস উদ্ধার, গ্রেফতার ১

নিজস প্রতিবেদক:নাটোরের সিংড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান প্রাথী দেলোয়ার হোসেন পাশাকে অপহরণের কাজে ব্যবহৃত সেই কালো …