বুধবার , জানুয়ারি ২৬ ২০২২
নীড় পাতা / জাতীয় / ফতুল্লায় গার্মেন্টস শ্রমিক ছাঁটাই চেষ্টা, পুলিশের বাধায় পণ্ড

ফতুল্লায় গার্মেন্টস শ্রমিক ছাঁটাই চেষ্টা, পুলিশের বাধায় পণ্ড

নিউজ ডেস্ক:
করোনা ভাইরাসের সংক্রমণের (কোভিড-১৯) ফলে সৃষ্ট সংকটে সরকার ঘোষিত সাধারণ ছুটির মধ্যেই নারায়ণগঞ্জের ফতুল্লার কায়েমপুরের ‘ফকির গার্মেন্টস’ নামে এক পোশাক শিল্পকারখানার ৩শ শ্রমিককে ছাটাইয়ের চেষ্টাকে পণ্ড করে দিয়েছে শিল্প পুলিশ।

রোববার (১২ এপ্রিল) দুপুরে পুলিশের বাধার গার্মেন্টসটির মালিকপক্ষের এ চেষ্টা পণ্ড করা হয়। পরে মালিকপক্ষ শ্রমিকদের মার্চের বেতন পরিশোধ করে।

জানা গেছে, রোববার ফতুল্লার কায়েমপুরের ফকির গার্মেন্টসের মালিকপক্ষ কারখানাটির শ্রমিকদেরকে বেতন নেওয়ার জন্য কারখানায় হাজির হতে বলে। এসময় তারা কারখানাটিতে যেসকল শ্রমিক ৩-৬ মাস পর্যন্ত কাজ করেছে এমন প্রায় ৩শ’ শ্রমিককে ছাটাইয়ের তালিকা নোটিশ বোর্ডে সাটিয়ে দেয়। এতে শ্রমিকরা বিক্ষুব্ধ হয়ে কারখানা থেকে বেরিয়ে মিছিল নিয়ে শহরে প্রদক্ষিণ করে। পরে নারায়ণগঞ্জ শিল্প পুলিশের হস্তক্ষেপে মালিকপক্ষ শ্রমিক ছাটাইয়ের সিদ্ধান্ত থেকে পিছু হটে কোনো শ্রমিককে ছাটাই করা হবে না ঘোষণা দিলে শ্রমিকরা শান্ত হয়। এরপর সব শ্রমিকের মার্চ মাসের বেতন পরিশোধ করে মালিকপক্ষ।

ঘটনাস্থলে যাওয়া নারায়ণগঞ্জ শিল্প পুলিশের ক্যাম্প ইনচার্জ পরিদর্শক মোহাম্মদ ইবরাহিম জানান, কায়েমপুরের ফকির গার্মেন্টসের মালিকপক্ষ প্রায় ৩০০ শ্রমিককে ছাটাই করতে চেয়েছিল। কিন্তু প্রধানমন্ত্রীর স্পষ্ট নির্দেশনা রয়েছে বর্তমান করোনা পরিস্থিতিতে কোনো গার্মেন্টসের শ্রমিককে ছাটাই করা যাবে না। আমাদের বাধার কারণে মালিকপক্ষ তার সিদ্ধান্ত থেকে সরে আসে।

আরও দেখুন

নলডাঙ্গায় মাদক সেবন করা অবস্থায় দুজন গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক, নলডাঙ্গা:নাটোরের নলডাঙ্গায় অবৈধ মাদকদ্রব্য, গাঁজা ও চুয়ানি সেবনের অপরাধে দুই মাদকসেবিকে  আটক করে …