নীড় পাতা / জাতীয় / প্লট চেয়ে দল ও নেত্রীর সঙ্গে প্রতারণা করেছেন রুমিন ফারহানা, বিশেষজ্ঞদের মতামত!

প্লট চেয়ে দল ও নেত্রীর সঙ্গে প্রতারণা করেছেন রুমিন ফারহানা, বিশেষজ্ঞদের মতামত!

নিউজ ডেস্ক: সরকারকে অবৈধ বললেও ১০ কাঠা প্লট চেয়ে বিএনপির সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য রুমিন ফারহানার আবেদন বর্তমান সরকারকে আরেক দফা বৈধতা দিয়েছেন বলে দাবি করেছেন জাতীয় পার্টির যুগ্ম মহাসচিব হাসিবুল ইসলাম জয়। তিনি বলেছেন, এর মাধ্যমে খালেদা জিয়া মুক্তি আন্দোলনের সঙ্গেও বিশ্বাসঘাতকতা করেছেন তিনি।

সোমবার (২৬ আগস্ট) রাজধানীর এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেছেন জাতীয় পার্টির এই নেতা।

এদিকে বিএনপি নেত্রী রুমিন ফারহানার সরকারের বৈধতা দেয়া ও প্লট আবেদনের দাবির মতো সাংঘর্ষিক বক্তব্যের কঠোর সমালোচনা করেছেন সুশীল সমাজের প্রতিনিধিরা। তারা বলছেন, রাজনৈতিক সুবিধা আদায় করতে রুমিন ফারহানা দলের বিধি-নিষেধ অমান্য করে স্বার্থপর চরিত্রের বহিঃপ্রকাশ ঘটিয়েছেন।

রুমিন ফারহানার দ্বিচারিতার কঠোর সমালোচনা রাজনৈতিক বিশ্লেষক অধ্যাপক এ আরাফাত বলেন, সংসদ ও সরকারকে অবৈধ বললেও এই সরকারের সুযোগ সুবিধা নিতে কিন্তু পিছিয়ে নেই রুমিন ফারহানা। এই সরকারের কাছে সুবিধা চেয়ে বিএনপি নেত্রী বেগম জিয়ার মুক্তির আন্দোলনের সাথে প্রতারণা করেছেন। দল যখন নেত্রীর আন্দোলন নিয়ে সরকারের সাথে রাজনৈতিক প্রতিদ্বন্দ্বিতায় নেমেছে, সেখানে দলের আন্দোলনকে এড়িয়ে সুবিধা আদায়ে ব্যস্ত হয়ে পড়েছেন রুমিন ফারহানা।

তিনি আরো বলেন, শুনেছি- এই রুমিন ফারহানা বেগম জিয়ার মুক্তির জন্য গণমাধ্যমে, সংসদে লড়াই করার ওয়াদা করে বিএনপির মনোনয়ন বাগিয়ে নিয়েছিলেন। অথচ সময় যাওয়ার সাথে সাথে তার চরিত্রের পরিবর্তন দেখে নিশ্চয় দলটির হাইকমান্ড বিস্মিত হচ্ছে। যে ব্যক্তি দল ও নেত্রীর স্বার্থকে ছোট করে নিজের স্বার্থ নিয়ে ব্যস্ত হয়ে পড়ে, সেই ব্যক্তি নিশ্চিতভাবে দলের জন্য ক্ষতিকারক। আমি শুনেছি, বিএনপির অন্যান্য নির্বাচিত নেতারা প্লটের জন্য কোনো আবেদন করেননি। অথচ রুমিন ফারহানার মতো লোভী নেত্রী দলকে অপমানিত করে প্লট চেয়েছেন। বিষয়টি হাস্যকর। বিএনপি হাইকমান্ড তাদের সিদ্ধান্তের জন্য নিশ্চয় পস্তাচ্ছেন।

আরও দেখুন

প্রতিরক্ষা সহযোগিতায় একমত ঢাকা-দিল্লি

নিউজ ডেস্ক:বাংলাদেশ ও ভারত নিজেদের মধ্যে প্রতিরক্ষা সম্পর্ক, সামরিক বাহিনীগুলোর যোগাযোগ এবং প্রতিরক্ষা-শিল্প সহযোগিতা আরও …