বৃহস্পতিবার , জুলাই ৭ ২০২২
নীড় পাতা / উত্তরবঙ্গ / পুঠিয়ায় যথাযোগ্য মর্যাদায় ভগবান শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী পালিত

পুঠিয়ায় যথাযোগ্য মর্যাদায় ভগবান শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী পালিত

নিজস্ব প্রতিবেদক, পুঠিয়া
রাজশাহীর পুঠিয়া উপজেলায় ভগবান শ্রীকৃষ্ণের জন্মতিথি ও জন্মাষ্টমী উদযাপন উপলক্ষে সনাতন ধর্মাবলম্বীদের আয়োজনে পূজা-অর্চনা, শোভাযাত্রা ও আলোচনা সভার মধ্য দিয়ে জন্মাষ্টমী উদযাপন করা হয়। এই উপলক্ষে শুক্রবার বিকেল সাড়ে ৫ টার দিকে গোবিন্দ মন্দির থেকে একটি মঙ্গল শোভাযাত্রা বের করা হয়। বিপুল সংখ্যক ভক্তমন্ডলী শোভাযাত্রায় অংশ গ্রহন করেন। মঙ্গল শোভাযাত্রাটি গোবিন্দ মন্দির থেকে বের হয়ে বিভিন্ন এলাকা প্রদক্ষিণ করে পুণরায় সেখানে গিয়ে শেষ হয়। পরে পুঠিয়া হিন্দু কল্যান ও সংস্কার সমিতির আয়োজনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উক্ত সভায় ভগবান শ্রীকৃষ্ণের জন্মতিথি ও জন্মাষ্টমী উদযাপন উপলক্ষে সকল সনাতন ধর্মাবলম্বীদের শুভেচ্ছা জানিয়ে পুঠিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান জি.এম. হিরা বাচ্চু বলেন, পুঠিয়া-দূর্গাপুরের মাননীয় সংসদ সদস্য ডা.মুনসুর রহমান মহোদয় ব্যস্ত থাকায় অনুষ্ঠানে আসতে পারেননি বলে তাহার পক্ষ থেকে আপনাদের কাছে ক্ষমা প্রার্থণা ও দুঃখ প্রকাশ করে তিনি বলেন, ধর্ম যার যার, উৎসব সবার। বিগত দিনে সব সময় আপনাদের পাশে ছিলাম এবং যতদিন বেঁচে আছি পুঠিয়ার সকল মানুষের কল্যানে পাশে থাকবো।

অনুষ্ঠানে পুঠিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাকিল উদ্দীন আহমেদ বলেন, দুষ্টের দমন আর শিষ্টের পালনে ভগবান অবতার রুপে পৃথিবীতে অবতীর্ণ হন। পরমেশ্বর ভগবান শ্রীকৃষ্ণের ৫২৪৫ তম আবির্ভাব তিথিতে কৃপাময়ের কাছে সকলের জন্য মঙ্গল কামনা করেন।

এ সময়ে হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের সভাপতি ও সাধারন সম্পাদক সহ অন্যান্য নেত্ববৃন্দ উপস্থিত ছিলেন।

আরও দেখুন

নন্দীগ্রামে জমে উঠেছে পশুর হাট

নিজস্ব প্রতিবেদক, নন্দীগ্রাম:আগামী ১০ জুলাই কোরবানির ঈদ। এ ঈদকে সামনে রেখে বগুড়ার নন্দীগ্রামের রণবাঘা হাটে …