বৃহস্পতিবার , জুলাই ৭ ২০২২
নীড় পাতা / উত্তরবঙ্গ / পুঠিয়ায় ভুয়া জন্ম তারিখ দেখিয়ে বয়স্ক ভাতা প্রদানের অভিযোগ

পুঠিয়ায় ভুয়া জন্ম তারিখ দেখিয়ে বয়স্ক ভাতা প্রদানের অভিযোগ

নিজস্ব প্রতিবেদক, পুঠিয়া
রাজশাহীর পুঠিয়ার জিউপাড়া ইউনিয়নের চেয়ারম্যান, মেম্বার, সচিব ও সমাজসেবা কর্মকর্তার বিরুদ্ধে অনিয়মের অভিযোগ উঠেছে। একই ইউনিয়নে দুইটি ওয়ার্ডে দুইজন ব্যক্তির নামে ভুয়া জন্ম তারিখ দিয়ে বয়স্কভাতা সুবিধা দেওয়ার অভিযোগ তুলেছেন এলাকাবাসী।

জানা গেছে, রাজশাহী জেলার পুঠিয়া উপজেলার ৬ নং জিউপাড়া ইউনিয়নের সরিষাবাড়িয়া গ্রামের আঃ হামিদ এর ছেলে সেলিম হোসেন (৪৯) বয়স্ক ভাতা সুবিধা ভোগ করছেন। ২০১৮-১৯ অর্থ-বছরে বয়স্ক ভাতা’র তালিকায় ১৬৪, ওয়ার্ড-৩, বহি নং- ২৭২০/১, হিসাব নং- ২০২৫১। অথচ তার ভোটার আইডি নং-৮১১৮৯৪৬৮৫৭৮২, জন্ম তারিখ-০৬/০৫/১৯৭০ইং অনুযায়ী বর্তমান বয়স তাহার ৪৯ বছর। সেলিম হোসেন জিউপাড়া ইউনিয়নের ৩নং ওয়ার্ড সদস্য (মেম্বার) জেসমিন আরা খাতুন এর দুলাভাই। এছাড়াও এই মেম্বারের বিরুদ্ধে ভূয়া জন্ম-নিবন্ধন দেখিয়ে নিজের আতœীয়-স¦জনদের বিভিন্ন সুবিধা প্রদানের অভিযোগও রয়েছে।

আবার একই ইউনিয়নের ধোপাপাড়া গ্রামের আফছার আলীর স্ত্রী আয়জান বেগম (৫২) বয়স্ক ভাতা সুবিধা ভোগ করছেন। ওয়ার্ড নং- ৫, বহি নং- ২৭৬৪/১, হিসাব নং- ১৯২৯৭, ২০১৮-১৯ অর্থ-বছরে বয়স্ক ভাতা’র তালিকায়,। অথচ তার ভোটার আইডি নং- ৮১১৮৯৯৬৯১৩৭২, জন্ম তারিখ- ১৭/০৭/১৯৬৭ইং অনুযায়ী বর্তমানে তাহার বয়স ৫২ বছর। একই পরিবারের তার স্বামী আফছার আলীও বয়স্কভাতা সুবিধা ভোগ করছেন, যদিও নিয়ম অনুযায়ী একই পরিবারের একাধিক ব্যক্তি সরকারী সুবিধা পাওয়ার নিয়ম নাই।

জিউপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রুহুল আমিন সরকার জানান, যে সময় বয়স্ক ভাতার তালিকা করা হয়েছে সে সময় আমি জেলে ছিলাম। তখন সরকারদলীয় কর্মী-সমর্থক ও সংশিষ্ট ওয়ার্ডের মেম্বার গন মিলে সেই তালিকা করেছে, তাই বিষয়টি আমার জানা নাই। তবে বিষয়টি এমন হওয়ার কথা না।

উপজেলা সমাজসেবা অফিসের ফিল্ড কর্মকর্তা মকবুল হোসেন জানান, আমরা ভোটার তালিকা দেখে যদি ঘটনাটি সঠিক হয় তাহলে তাদের ভাতা স্থগিত করা হবে।

উপজেলা নির্বাহী অফিসার মোঃ ওলিউজ্জামান জানান, বিষয়টি আমার জানা নাই। তবে তদন্ত সাপেক্ষে প্রমান পেলে, বয়স্ক ভাতার তালিকা থেকে তাদের নাম বাদ দেওয়া হবে।

আরও দেখুন

নন্দীগ্রামে জমে উঠেছে পশুর হাট

নিজস্ব প্রতিবেদক, নন্দীগ্রাম:আগামী ১০ জুলাই কোরবানির ঈদ। এ ঈদকে সামনে রেখে বগুড়ার নন্দীগ্রামের রণবাঘা হাটে …