বৃহস্পতিবার , জুলাই ২৫ ২০২৪
নীড় পাতা / উত্তরবঙ্গ / পুঠিয়ায় ভুমিহীনদের জন্য নির্মাণাধীন ঘর পরিদর্শনে জেলা প্রশাসক: আব্দুল জলিল

পুঠিয়ায় ভুমিহীনদের জন্য নির্মাণাধীন ঘর পরিদর্শনে জেলা প্রশাসক: আব্দুল জলিল

নিজস্ব প্রতিবেদক, পুঠিয়া:
রাজশাহী জেলার পুঠিয়া উপজেলায় ভূমিহীন ও গৃহহীনদের জন্য আম্রয়ন প্রকল্পের নির্মাণাধীন ঘর তৈরি কাজের অগ্রগতি পরিদর্শন করেন রাজশাহীর জেলা প্রশাসক আব্দুল জলিল। শুক্রবার (১৮ ডিসেম্বর) বিকাল সাড়ে তিন টায় উপজেলার সদর ইউনিয়নের পূর্ব-বারইপাড়া গ্রামের মুসা খাঁ নদীর ধারে ১৪ টি ভূমিহীন পরিবারদের জন্য নির্মাণাধীন বাড়ি তৈরির কাজ পরিদর্শনসহ সার্বিক খোঁজখবর নেন।

পরে রাজশাহী- ৫ (পুঠিয়া-দূর্গাপুর) আসনের সংসদ সদস্য প্রফেসর ডা মনসুর রহমান, স্থানীয় জনপ্রতিনিধি ও আ’লীগের নেতৃবৃন্দ নির্মাণাধীন আশ্রয়ন প্রকল্প বাস্তবায়ন এলাকায় উপস্থিত হয়ে সার্বিক খোঁজ খবর নেন।

এ সময় জেলা প্রশাসক আব্দুল জলিল সাংবাদিকদের বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিশ্রæতি অনুযায়ী প্রতিটি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে পুর্নবাসনের লক্ষ্যে ঘর তৈরি করে দেওয়ার উদ্যোগ নিয়েছেন সরকার, সেই লক্ষ্যে আমরা কাজ করে যাচ্ছি। তাছাড়াও নির্দিষ্ট সময়ের মধ্যে নির্মান কাজ শেষ করার জন্য আহ্বান জানান নির্মাতাদের প্রতি।

এ সময়ে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) নজরুল ইসলাম, উপজেলা পরিষদ চেয়ারম্যান জি এম হিরা বাচ্চু, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নুরুল হাই মোহাম্মদ আনাছ পিএএ, জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা আমিনুল ইসলাম, সহকারী কমিশনার সুমন চৌধুরী, উপজেলা প্রকৌশলী সাইদুর রহমান, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ফরিদুল ইসলাম, ভাইস-চেয়ারম্যান আব্দুল মতিন মুকুল, মহিলা ভাইস-চেয়ারম্যান মৌসুমি রহমান, এ্যাড. জমসেদ আলী, ইউপি চেয়ারম্যান আশরাফ খাঁন ঝন্টু, পৌর আ’লীগের সাধারণ সম্পাদক শাহরিয়ার রহিম কনক, জেলা ছাত্রলীগের সভাপতি হাবিবুর রহমান হাবিব প্রমুখ।

উপজেলা নির্বাহী অফিস সূত্রে জানাগেছে, মুজিব শতবর্ষে মাননীয় প্রধানমন্ত্রীর উপহার হিসেবে পুঠিয়া উপজেলায় ৫৪ টি ভূমিহীন পরিবারের জন্য তৈরি করা হবে এ বাড়ী। তবে প্রথম পর্যায়ে বারইপাড়া (পীরগাছা) গ্রামে ১৪ টি পরিবারকে স্থায়ীভাবে ২ শতাংশ খাস জমিসহ দুই কক্ষ বিশিষ্ট আধা-পাঁকা ঘর তৈরি করে দেওয়া হচ্ছে। সেখানেই থাকবে রান্নাঘর, সংযুক্ত টয়লেট, সুপেয় পানি, বিদ্যুৎ ব্যবস্থাসহ স্বাস্থ্য সম্মত পরিবেশ। এতে ভূমিহীন মানুষরা পাবে স্বপ্নের মত রঙ্গিন ঘর। প্রতিটি বাড়ির নির্মান ব্যয় ১ লাখ ৭১ হাজার টাকা। বাস্তবায়নে উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিস ও তত্ত্বাধায়নে উপজেলা নির্বাহী অফিস ও উপজেলা প্রকৌশল অফিস।

আরও দেখুন

নগরীর পূর্ব ও পশ্চিমাঞ্চলের জনপ্রতিনিধি ও  আওয়ামীলীগের নেতৃবৃন্দের সাথে রাসিক মেয়রের মতবিনিময়

নিজস্ব প্রতিবেদক: প্রেস বিজ্ঞপ্তি, ২৪ জুন ২০২৪ দেশের চলমান উদ্ভুত পরিস্থিতিতে  রাজশাহী মহানগরীর পূর্ব ও পশ্চিমাঞ্চল …