নীড় পাতা / সাহিত্য ও সংস্কৃতি / ইতিহাস ও ঐতিহ্য / পুঠিয়ায় জাতীয় শোক দিবসের কর্মসূচি ঘোষণা করেছে উপজেলা প্রশাসন

পুঠিয়ায় জাতীয় শোক দিবসের কর্মসূচি ঘোষণা করেছে উপজেলা প্রশাসন

নিজস্ব প্রতিবেদক, পুঠিয়া
১৫ আগস্ট যাথাযোথ্য মর্যাদা ও ভাবগাম্ভীর্য বজায় রেখে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৪তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস ২০১৯ পালনের লক্ষ্যে উপজেলা প্রশাসন বিভিন্ন কর্মসূচির আয়োজন করেছে। জাতীয় শোক দিবসের কর্মসূচিতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন জনাব প্রফেসর ডা.মোঃ মনসুর রহমান, সংসদ সদস্য- ৫৬ (পুঠিয়া-দূর্গাপুর)। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত থাকবেন পুঠিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান জি.এম. হীরা বাচ্চু।

কর্মসূচির মধ্যে রয়েছে সূর্যোদয়ের সাথে সাথে উপজেলার সকল সরকারী, আধা-সরকারী, স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠান, শিক্ষা প্রতিষ্ঠান ও বেসরকারী ভবনসমূহে জাতীয় পতাকা অর্ধনমিত করণের মধ্যে দিয়ে দিনটির সূচনা ঘটবে। সকাল ৯ টায় চিত্রাংকন ও রচনা প্রতিযোগিতা, ১০ টায় শোক র‌্যালী এবং কালো ব্যাচ ধারণ, ১০.১৫ টায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, ১০.৩০ টায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জীবনীভিত্তিক আলোচনা সভা অনুষ্ঠিত হবে উপজেলা পরিষদ অডিটোরিয়ামে।

এছাড়াও সুবিধাজনক সময়ে পুঠিয়া উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে জাতীয় শোক দিবস ও বঙ্গবন্ধুর জীবনীভিত্তিক আলোচনা সভা ও জাতীয় শোক দিবসের সাথে সঙ্গতিপূর্ণ বিষয়ে রচনা ও চিত্রাংকন প্রতিযোগিতা এবং বিশেষ মোনাজাতের আয়োজন করা হয়েছে। উপজেলার সকল মসজিদ, মন্দির, গীর্জা ও অন্যান্য ধর্মীয় প্রতিষ্ঠানে বিশেষ মোনাজাত ও প্রার্থনাসহ দিনব্যাপি ৭ মার্চের ভাষণ ও শোকগাথা গান প্রচারসহ গুরত্বপূর্ণ রাস্থার মোড়ে মোড়ে ভিডিও চিএ প্রদর্শনের ব্যবস্থাসহ নানা আয়োজনের ব্যবস্থা করেন।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার জনাব মোঃ ওলিউজ্জামান সকল সরকারী কর্মকর্তা-কর্মচারী ও সর্বস্তরের জনসাধারণকে কর্মসূচিতে উপস্থিত থেকে দিনটিকে সাফল্যমন্ডিত করার আহ্বান জানান।

আরও দেখুন

ঈদের পরদিনই পরিচ্ছন্ন শহর পাবেনরাজশাহী মহানগরবাসী ঃ রাসিক মেয়র লিটন\

নিজস্ব প্রতিবেদক: প্রেস বিজ্ঞপ্তি, ১৭ জুন ২০২৪বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের …