শনিবার , জানুয়ারি ২২ ২০২২
নীড় পাতা / ই-লার্নিং / পুঠিয়ায় ইউএনও’র ফেসবুক স্ট্যাটাসে ৩’শ মানুষের মুখে ফুটলো ঈদের হাসি

পুঠিয়ায় ইউএনও’র ফেসবুক স্ট্যাটাসে ৩’শ মানুষের মুখে ফুটলো ঈদের হাসি

নিজস্ব প্রতিবেদক, পুঠিয়াঃ

রাজশাহীর পুঠিয়ায় উপজেলা নির্বাহী কর্মকর্তার এক ফেসবুক স্ট্যাটাসে সাড়া দিয়ে কয়েকজন ব্যবসায়ী করোনায় ক্ষতিগ্রস্ত ৩০০ জন মানুষকে ঈদের বাজার দিয়ে তাদের মুখে ঈদের হাসি ফুটিয়েছেন।

গত (২২ মে) শুক্রবার বিকেলে বানেশ্বর সরকারী কলেজ মাঠে উপজেলা নির্বাহী কর্মকর্তা সামাজিক দুরুত্ব বজায় রেখে প্রতি জনের হাতে ঈদের বাজার তুলে দেন। এই মানুষগুলো কেও চা বিক্রেতা, ধোপা,এমনকি হোটেলের কর্মচারী। বৈশ্বিক মহামারি করোনা ভাইরাস প্রাদুর্ভাবের শুরু থেকেই তারা কর্মহীন হয়ে পড়েছিলো। পবিত্র ঈদুল ফিতরের বাজার করাই যেন তাদের পক্ষে দায় হয়ে পড়েছিলো।

উপজেলা প্রশাসন সুত্রে জানা গেছে, গত ২০ মে উপজেলা প্রশাসনের ব্যবহৃত ফেসবুক আইডিতে করোনায় কর্মহীন মানুষের পাশে দাড়িয়ে বিত্তশালীদের শ্রেষ্ঠ ঈদ উদযাপনের আহ্বান জানিয়ে একটি স্ট্যাটাস শেয়ার করা হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ ওলিউজ্জামান স্ট্যাটাসটি দেয়ার পরে বানেশ্বর বাজার কেন্দ্রীক কয়েকজন বিত্তশালী/ব্যবসায়ী সাড়া দিয়ে ৩০০ জন মানুষের ঈদের বাজারের দায়িত্ব নিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে জানায়।

ব্যবসায়ীরা জানান, ফেসবুক স্ট্যাটাসের সুত্র ধরে তারা বানেশ্বর এলাকার চা বিক্রেতা, নরসুন্দর, ধোপা,
হোটেলের কর্মচারিসহ ৩০০ জন কর্মহীন মানুষের ঈদের বাজার করে দেয়ার আয়োজন করে। করোনার শুরু থেকে তারা কর্মহীন হয়ে পড়েছিলেন তাদের ঈদের বাজার করাই দায় হয়ে পড়েছিলো। ইউএনও উপস্থিত থেকে এমনকি সামাজিক দুরুত্ব বজায় রেখে বাজার বিতরণের শুভ সুচনা করেন।

একটি ফেসবুক স্ট্যাটাসে সাড়া দিয়ে অসহায়দের পাশে দাড়ানোয় সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে ওলিউজ্জামান বলেন, আসুন সকলেই যার যার অবস্থান থেকে এই ঈদে করোনায় নিঃস্ব কর্মহীন মানুষদের পাশে দাড়াই, উদযাপন করি এক শ্রেষ্ঠতম ঈদ।

আরও দেখুন

হিলিতে পেঁয়াজের কেজি ২২ টাকা, ভারতীয় পেঁয়াজের আমদানি কমেছে

নিজস্ব প্রতিবেদক, হিলি: হিলিতে ভারতীয় পেঁয়াজের আমদানি কমেছে। বাজারে দেশি পেঁয়াজের পর্যাপ্ত সরবরাহ থাকায় ও …