রবিবার , জানুয়ারি ১৬ ২০২২
নীড় পাতা / স্বাস্থ্য / করোনা / পুঠিয়ায় আরো একজনের করোনা সনাক্ত

পুঠিয়ায় আরো একজনের করোনা সনাক্ত

নিজস্ব প্রতিবেদক, পুঠিয়াঃ


রাজশাহীর পুঠিয়ায় একজন ঢাকা ফেরৎ গার্মেন্টস কর্মীর শরীরে করোনাভাইরাস সনাক্ত হয়েছে। এই নিয়ে উপজেলায় করোনা রোগীর সংখ্যা দাঁড়ালো ৬ জনে। তবে আগের ৫ জনকে আইসোলেশনে রেখে প্রাথমিক চিকিৎসায় করোনামুক্ত হওয়ায় তাদেরকে শর্তসাপেক্ষে লকডাউন মুক্ত করা হয়।


মঙ্গলবার সকাল ১১ টার দিকে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ নাজমা আকতার বিষয়টি নিশ্চিত করে বলেন, নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর বাড়ি শিলমাড়িয়া ইউনিয়নের সাধনপুর গ্রামে। তিনি গত ৮ মে ঢাকার আশুলিয়া এলাকা থেকে বাড়ি ফিরেছিলেন।


বাড়ি আসার পর গত ১৩ মে তার নমুনা সংগ্রহ করা হয়। গত ১৮ মে তার নমুনা পরীক্ষায় পজেটিভ আসে। এদিকে করোনা আক্রান্ত ওই রোগিকে নিজ বাড়িতেই আইসোলেশনে রাখা হয়েছে। আমাদের চিকিৎসক টিম সার্বক্ষণিক তাদের চিকিৎসা সেবা পর্যাবেক্ষণ করছেন।


এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা ওলিউজ্জামান বলেন, ইতিমধ্যে নতুন করে করোনা আক্রান্ত রোগির বাড়িসহ যে সকল স্থানে যাতায়াত করছেন সেগুলো কে চিহ্নিত করা হয়েছে। রোগীসহ আশেপাশের কয়েকটি বাড়ি লকডাউন করে দেয়া হয়েছে।


উল্লেখ্য, গত ১২ এপ্রিল রাজশাহী জেলায় সর্বপ্রথম করোনা রোগী শনাক্ত হয় উপজেলার জিউপাড়া-বগুড়াপাড়া গ্রামের একজন পুরুষ। এর একদিন পর অপর রোগী নারী পোষাক শ্রমিক শনাক্ত হয় সদর ইউনিয়নের গন্ডগোহালী গ্রামে। তারপর ১৮ এপ্রিল শনাক্ত হয় ভালুকগাছি-নন্দনপুর গ্রামের একজন ব্যবসায়ী।

সর্বশেষ গত ২০ এপ্রিল তারাপুর ও সৈয়দপুর গ্রামের দুইজন নারী পোষাক শ্রমিককে করোনা রোগী হিসেবে শনাক্ত করা হয়।

আরও দেখুন

চাঁপাইনবাবগঞ্জে হরিজনদের সঙ্গে মতবিনিময় করলেন পিকেএসফের এমডি

নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ:চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার ঝিলিম ইউনিয়নের আমনুরায় হরিজন পল্লীতে সেখানকার বাসিন্দার সাথে মতবিনিময় করেছেন …