বুধবার , নভেম্বর ৩০ ২০২২
নীড় পাতা / উত্তরবঙ্গ / পুঠিয়ায় ঐতিহাসিক বড় শিব মন্দিরে মহাপূণ্য নগ্ন পদযাত্রা অনুষ্ঠিত হতে যাচ্ছে

পুঠিয়ায় ঐতিহাসিক বড় শিব মন্দিরে মহাপূণ্য নগ্ন পদযাত্রা অনুষ্ঠিত হতে যাচ্ছে


নিজস্ব প্রতিবেদক:
কোভিড-১৯ এর কারনে গত দুই বছর সীমিত ভাবে পালন এর পর এবার রাজশাহীর পুঠিয়ায় ঐতিহাসিক বড় শিব মন্দিরে মহাপূণ্য নগ্ন পদযাত্রা এবং শিবশীলায় পবিত্র গঙ্গাজল অর্পণ অনুষ্ঠিত হতে যাচ্ছে। আগামী ১৫ আগস্ট সোমবার অর্থাৎ শ্রাবণ মাসের শেষ সোমবারে এই শিব মন্দিরে শিব শীলায় পবিত্র গঙ্গাজল অর্পণ করা হবে। ভোর থেকেই বিভিন্ন জেলা থেকে ভক্তবৃন্দ পূণ্য লাভের আশায় খালি পায়ে হেঁটে কাঁধে করে গঙ্গাজল বহন করে নিয়ে এসে তারা শিবশীলায় অর্পণ করবেন। এই উপলক্ষে শিব মন্দির এলাকায় সারা দিনব্যাপী নানা অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

পুঠিয়া হিন্দু সংস্কার ও কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক পল্লব কুমার সেনগুপ্ত জানান, এখানে ভক্তবৃন্দ শিবশীলায় পবিত্র গঙ্গাজল অর্পণের পরে প্রত্যেকেই প্রসাদ গ্রহণ করতে পারবেন। তিনি আরো জানান, ঐদিন বাঙালি জাতীয় জীবনে এক কালো অধ্যায়। সপরিবারে বঙ্গবন্ধুর এই শাহাদত বার্ষিকীতে পুঠিয়া হিন্দু সংস্কার ও কল্যাণ সমিতি সেটাকে স্মরণে রেখেই অনুষ্ঠানগুলির আয়োজন করেছে। তিনি আশা করেন বিগত দুই বছর পর প্রচুর ভক্তবৃন্দের সমাগম হবে এখানে।

মহাপূর্ণ নগ্ন পদযাত্রার এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন রাজশাহী-৫(পুঠিয়া-দুর্গাপুর) আসনের সংসদ সদস্য অধ্যাপক ডাঃ এম মনসুর রহমান। সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত থাকবেন হিন্দু ধর্ম কল্যাণ ট্রাস্টের ট্রাস্টি শ্রী তপন কুমার সেন। এছাড়াও উপস্থিত থাকবেন স্থানীয় প্রশাসন পুলিশ এবং আওয়ামী লীগের নেতাকর্মীবৃন্দ।

হিন্দু সংস্কার ও কল্যাণ সমিতির সভাপতি চঞ্চল চৌধুরী এই অনুষ্ঠানে সার্বিক সহযোগিতা করার জন্য সর্বস্তরের জনগণের কাছে সহযোগিতা চেয়েছেন।

আরও দেখুন

নাটোরে হেরোইন পরিবহনের দায়ে একজনকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছে আদালত

 নিজস্ব প্রতিবেদক:নাটোরে হেরোইন পরিবহনের দায়ে তারিকুল ইসলাম (৪৪) নামের একজনকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছে আদালত। …