রবিবার , জানুয়ারি ১৬ ২০২২
নীড় পাতা / জাতীয় / পরিস্থিতি স্বাভাবিক হলেই এসএসসির ফল প্রকাশ

পরিস্থিতি স্বাভাবিক হলেই এসএসসির ফল প্রকাশ

নিউজ ডেস্কঃ
মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমানের পরীক্ষার ফল প্রস্তুত করা হলেও নির্ধারিত সময়ে ফল প্রকাশ হচ্ছে না। তবে পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হলে ফল ঘোষণা করা হবে বলে জানিয়েছে আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাব কমিটি।

জানতে চাইলে আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাব কমিটির সভাপতি ও ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক মু. জিয়াউল হক বাংলা ট্রিবিউনকে বলেন, ‘ফল দেওয়া যাবে না তা নয়, কিন্তু এখন কোনোভাবেই ফল ঘোষণা করা হবে না। গাড়ি-ঘোড়া চলাচল শুরু হলে, পরস্থিতি স্বাভাবিক হলে ফল প্রকাশ করা হবে। ’ 

শিক্ষা মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, গত কয়েকবছর ধরেই পাবলিক পরীক্ষা শেষ হওয়ার ৬০ দিনের মধ্যেই ফল প্রকাশ করে আসছে শিক্ষা মন্ত্রণালয়। করোনাভাইরাসের প্রকোপের কারণে এবার তা হচ্ছে না।

করোনাভাইরাসের প্রকোপে শিক্ষাপ্রতিষ্ঠানসহ সব অফিস আদালত কয়েকদফায় ছুটি ঘোষণা করে সরকার। আগামী ২৫ এপ্রিল পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠানসহ সব অফিস আদালত বন্ধ রয়েছে। জরুরি প্রয়োজনে সীমিত আকারে ব্যাংক, আর জরুরি সেবাদনকারী প্রতিষ্ঠান খোলা রয়েছে। 

এছর এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু হয় ৩ ফেব্রুয়ারি। তত্ত্বীয় পরীক্ষা শেষ হয় ২৭ ফেব্রুয়ারি। আর ব্যবহারিক পরীক্ষা ২৯ ফেব্রুয়ারি শুরু হয়ে শেষ হয় ৫ মার্চ। এবার মোট পরীক্ষার্থী ছিল ২০ লাখ ৪৭ হাজার ৭৭৯ জন। এসএসসিতে মোট পরীক্ষার্থীর সংখ্যা ১৪ লাখ ২২ হাজার ১৬৮ জন। এর মধ্যে অংশ নিয়েছে ১৪ লাখ ১৬ হাজার ৭২১ জন।

আরও দেখুন

উৎসব মুখর পরিবেশে নাটোর ও বাগাতিপাড়া পৌরসভায়এই প্রথম ইভিএম পদ্ধতিতে চলছে ভোট গ্রহণ

নিজস্ব প্রতিবেদক:উৎসব মুখর পরিবেশে নাটোর ও বাগাতিপাড়া পৌরসভায় এই প্রথম ইভিএমপদ্ধতিতে চলছে ভোট গ্রহণ। আজ …