নীড় পাতা / জাতীয় / পদ্মা সেতুর ২৭০০ মিটার দৃশ্যমান

পদ্মা সেতুর ২৭০০ মিটার দৃশ্যমান

পদ্মা সেতুর নির্মাণকাজ দ্রুত এগিয়ে চলছে। গতকাল বুধবার সেতুর ১৭ ও ১৮ নম্বর পিয়ারের ওপর বসানো হয়েছে স্প্যান। এ নিয়ে পদ্মা সেতুর ১৮টি স্প্যান বসানোর কাজ সম্পন্ন হলো। সব মিলিয়ে সেতুর ২ হাজার ৭০০ মিটার অংশ এখন দৃশ্যমান।

পদ্মা সেতু প্রকল্পের সংশ্লিষ্ট এক কর্মকর্তা জানান, আজ (বুধবার) বেলা একটার দিকে ১৮ তম স্প্যানটি বসানো হয়। মাত্র ২১ দিনের ব্যবধানে তিনটি স্প্যান পদ্মা সেতুর ওপর বসানো হলো। চলতি ডিসেম্বর মাসে আরও দুটি স্প্যান বসানো হবে বলে প্রকল্প সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

সূত্র জানায়, আগামী ২০ ডিসেম্বর ২১ ও ২২ নম্বর পিয়ারের ওপর একটি এবং ২৫ ডিসেম্বর ৩২ ও ৩৩ নম্বর পিয়ারের ওপর আরেক একটি স্প্যান বসানো হবে।

পদ্মা সেতুর সর্বমোট ৪২টি পিয়ারের মধ্যে ৩৫টি পিয়ার নির্মাণ সম্পন্ন হয়েছে। বাকি সাতটি পিয়ার আগামী তিন মাসের মধ্যে করা যাবে বলে আশাবাদী সেতুর প্রকল্প সংশ্লিষ্ট কর্মকর্তারা।

সাতটি পিয়ার নির্মাণের কাজ চলার পাশাপাশি অন্য পিয়ারগুলোতে স্প্যান বসানোর কাজ চলবে বলে জানান কর্মকর্তারা। প্রকল্পের এক ঊর্ধ্বতন কর্মকর্তা বলেন, প্রতি মাসেই এখন থেকে দুই থেকে তিনটি স্প্যান বসানো হবে।

আরও দেখুন

রাণীনগরে গত চার দিনেও ঝরে ক্ষতিগ্রস্থ্য ৭৮ পরিবারের পাশে দ্বাড়য়নি কেউ!

নিজস্ব প্রতিবেদক, রাণীনগর: নওগাঁর রাণীনগর উপজেলার পারইল ইউনিয়নের তিনটি গ্রামে ঝরে ক্ষতিগ্রস্থ্য ৭৮ পরিবারের পাশে এখনো …

Leave a Reply

Your email address will not be published.