বুধবার , জানুয়ারি ১৯ ২০২২
নীড় পাতা / ফিচার / নিরাপদ দূরত্ব মেনে দুধ বিক্রির অভিনব কৌশল

নিরাপদ দূরত্ব মেনে দুধ বিক্রির অভিনব কৌশল

নিউজ ডেস্কঃ
করোনার কারণে দূরত্ব বজায় রেখে চলছে সবাই। যাতে করোনাকে রোধ করা যায়। কিন্তু তরকারি, মাছ, মাংস ও দুধের মতো পণ্য কিনতে হচ্ছে। ফলে বিক্রেতার সংস্পর্শে যেতেই হচ্ছে। তাতে ক্রেতা-বিক্রেতার শরীরে ভাইরাস সংক্রমণের সম্ভাবনা বাড়ছে।

সেই সম্ভাবনা দূর করতেই নতুন কৌশল অবলম্বন করলেন ভারতের এক দুধ বিক্রেতা। সম্প্রতি টুইটারে ওই দুধ বিক্রেতার অভিনব কৌশল চোখে পড়েছে। ছবিটি ইতোমধ্যে সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়ে গেছে।

ছবিতে দেখা যায়, বাইকের পেছনের দিকে অনেকগুলো দুধের ট্যাঙ্ক বাঁধা আছে। সেগুলোর মাঝখান থেকে একটি ফানেল রেখেছেন তিনি। সেটি একটি পাইপের সঙ্গে সংযুক্ত। ওই ফানেলে দুধ ঢালছেন, আর তা পাইপের মাধ্যমে সোজা ক্রেতার বাটির মধ্যে গিয়ে পড়ছে।

তার এ কৌশলের ফলে ক্রেতার সঙ্গে বিক্রেতার দূরত্ব রয়েছে অনেকটা। তাই পরস্পর সংস্পর্শে আসার প্রয়োজন থাকছে না। এতে সবাই ওই দুধওয়ালার প্রশংসা করছেন। একটু সচেতন থাকলে সব ধরনের বিপদ থেকে নিরাপদ থাকা সম্ভব বলে মনে করেন তারা।

দুধ বিক্রেতার ওই ভাইরাল হওয়া ছবিতে হু হু করে বাড়ছে লাইক, কমেন্ট ও শেয়ার। কেউ কেউ আবার বলছেন, ‘সামাজিক দূরত্ব বজায় রাখার ইচ্ছা থাকলে যেকোনো উপায়ে বাস্তবায়ন করা যায়। আর তা-ই হাতেনাতে দেখিয়ে দিলেন এই দুধ বিক্রেতা।

আরও দেখুন

অবহেলায় প্রাচীন নিদর্শনাবলি হারাচ্ছে চলনবিল যাদুঘর

আখলাকুজ্জামান, গুরুদাসপুর: নাটোরের গুরুদাসপুর উপজেলার খুবজীপুর গ্রামে চলনবিল যাদুঘর অবস্থিত। ১৯৭৮ সালে প্রতিষ্ঠিত এ যাদুঘরের …