মঙ্গলবার , আগস্ট ৯ ২০২২
নীড় পাতা / জেলা জুড়ে / নাটোর সনাতন ধর্মাবলম্বীদের অন্যতম বৃহত্তর ধর্মীয় উৎসব রথযাত্রা পালিত

নাটোর সনাতন ধর্মাবলম্বীদের অন্যতম বৃহত্তর ধর্মীয় উৎসব রথযাত্রা পালিত


নিজস্ব প্রতিবেদক:
নাটোরে সনাতন হিন্দু ধর্মাবলম্বীদের অন্যতম বৃহত্তর ধর্মীয় উৎসব শ্রী শ্রী জগন্নাথ দেবের রথ যাত্রা পালিত হয়েছে। এ উপলক্ষে আজ শুক্রবার বিকেল ৪ টার দিকে শহরের রাণী ভবানী রাজবাড়িস্থ শ্যামসুন্দর মন্দির থেকে নাটোরের প্রাচীন রথের যাত্রা শুরু হয়। শ্যামসুন্দর মন্দির কমিটির আয়োজনে দড়িতে টান দিয়ে রথযাত্রার উদ্বোধন করেন নাটোরের জেলা প্রশাসক শামীম আহমেদ, অতিরিক্ত পুলিশ সুপার তারেক জুবায়ের ও নাটোর পৌরসভার মেয়র উমা চৌধুরী জলি।

শত শত নারী-পুরুষ ভক্তবৃন্দ রথের দড়ি টেনে নিয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে লালবাজার এলাকায় জয় কালী বাড়ি মন্দির প্রাঙ্গনে গিয়ে শেষ হবে। সাতদিন পর আবারও উল্টো রথে দেবতা ফিরে যাবেন রাণী ভবানী রাজবাড়িস্থ শ্যাম সুন্দর মন্দিরে।অপরদিকে শহরের বড়গাছা পালপাড়া মন্দির কমিটির আয়োজনে আর একটি রথ বের করা হয়। এর উদ্বোধন করেন স্থানীয় সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল।

এছাড়া উপরবাজার শ্রী শ্রী মদন গোপাল মন্দির ও ইস্কন মন্দিরের আয়োজনে আরো দুইটি রথ বের হয়ে শহরের প্রধান সড়কপ্রদক্ষিণ করে নিজ নিজ মন্দিরে ফিরে যায়। উল্লেখ্য প্রতিবছর আষাঢ় মাসের শুক্লপক্ষের দ্বিতীয়া তিথিতে এই রথযাত্রা পালিত হয়।

আরও দেখুন

গুরুদাসপুরে বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছার জন্মবার্ষিকী পালন

নিজস্ব প্রতিবেদক, গুরুদাসপুর: বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিব-এর ৯২ তম জন্মবার্ষিকী উদযাপনে নাটোরের গুরুদাসপুর উপজেলা …