বুধবার , অক্টোবর ৫ ২০২২
নীড় পাতা / জেলা জুড়ে / নাটোর সদর হাসপাতালে দুইজন ডেঙ্গু রোগী ভর্তি

নাটোর সদর হাসপাতালে দুইজন ডেঙ্গু রোগী ভর্তি

নিজস্ব প্রতিবেদক
নাটোর আধুনিক সদর হাসপাতালে দুইজন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছে। মঙ্গলবার দুপুর বারোটার মধ্যে একজন পুরুষ ও একজন নারী ডেঙ্গু জ্বর নিয়ে ভর্তি হয়। আবাসিক মেডিকেল অফিসার মাহবুবুর রহমান জানান, দুজনই ঢাকা থেকে জ্বর নিয়েই নাটোর সদর হাসপাতালে ভর্তি হয়েছে। তিনি আরো জানান, গতকাল ভর্তি হওয়া একজনের অবস্থা অবনতি হওয়ায় তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

উল্লেখ্য, নাটোরে গত এক সপ্তাহে স্থানীয় একটি বেসরকারি ক্লিনিকে ১১ জন ডেঙ্গু রোগীকে সনাক্ত করা হয়েছে। ডেঙ্গু রোগ সনাক্তকরণের জন্য মঙ্গলবার থেকে নাটোর সদর হাসপাতালে ডেঙ্গু সেল খোলা হয়েছে। ডেঙ্গু সেল খোলার পর থেকে শুরু হয়েছে ডেঙ্গু রোগী সনাক্তকরণের কাজ। মঙ্গলবার সকাল থেকেই সদর হাসপাতালে ডেঙ্গু সেলের সামনে ভীড় করতে থাকে আতঙ্কিত অসংখ্য মানুষ। এদের রক্ত পরীক্ষা করে ৩ জন রোগীর শরীরে ডেঙ্গুর জীবাণু সনাক্ত করা হয়। এছাড়া ডেঙ্গু আক্রান্ত এক নারীকে ভর্তি করা হয়েছে নাটোর সদর হাসপাতালে ।

নাটোর সদর হাসপাতালের মেডিসিন বিভাগের চিকিৎসক ডাঃ রবিউল আওয়াল জানান, আক্রান্ত সকল রোগীই ঢাকা থেকে এসেছেন। সাধ্যমত সকলকে চিকিৎসা দেয়া হচ্ছে।

সিভিল সার্জন ডাক্তার আজিজুল ইসলাম জানান নাটোর আধুনিক সদর হাসপাতাল সহ সকল সরকারি স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসার সরঞ্জামাদি যথেষ্ট রয়েছে বিনামূল্যে রোগীদের চিকিৎসা দেওয়া হচ্ছে। আতঙ্কিত হওয়ার মত কোন ঘটনা ঘটেনি। তিনি আরো জানান ডেঙ্গু রোগ কে ভয় না পেয়ে এর বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করতে হবে। যদিও আমাদের নাটোরে এডিস মশা বংশ বিস্তারের কোন খবর নেই। তবু সকল বাড়িতে যেন পরিষ্কার পানি কোথাও জমা হতে না পারে এবং ফুলের টব, খালি পরিত্যক্ত বোতল, কোন কোমল পানীয়ের ক্যান, ডাবের খোসা ইত্যাদিতে স্বচ্ছ পানি জমা থাকতে না পারে, সেদিকে সবাইকে খেয়াল রাখতে হবে। প্রতি তিন দিন অন্তর বাড়ির চারিপাশে পরিস্কার করতে হবে। খেয়াল রাখতে হবে এভাবে যেন পরিষ্কার পানি না জানতে পারে।

আরও দেখুন

বিজয়া দশমী আজ, দেবীদুর্গা ফিরবেন কৈলাশে!!

নিজস্ব প্রতিবেদক, দুপচাঁচিয়া: শুভ বিজয়া দশমী আজ (বুধবার)। প্রতিমা বিসর্জনের মধ্যদিয়ে শেষ হবে সনাতন ধর্মাবলম্বীদের …