নীড় পাতা / জেলা জুড়ে / নাটোর সদর হাসপাতালে চিকিৎসাধীন ১০ ডেঙ্গু রোগী

নাটোর সদর হাসপাতালে চিকিৎসাধীন ১০ ডেঙ্গু রোগী

নিজস্ব প্রতিবেদক
নাটোরে ডেঙ্গু রোগীর সংখ্যা বাড়ছে। এ পর্যন্ত জেলায় প্রায় অর্ধ শতাধিক ডেঙ্গু রোগী সনাক্ত হয়েছে। এর মধ্যে ঢাকা থেকে আসা রোগী ছাড়াও স্থানীয়রাও ডেঙ্গুতে আক্রান্ত হয়েছে। তবে রোগীর সংখ্যা বাড়তে থাকায় কীটের অপযাপ্ততার কারণে রোগী সনাক্তে সমস্যা দেখা দিতে পারে। ঈদে ঢাকা থেকে মানুষ এলাকায় আসতে থাকলে রোগীর সংখ্যা আরো বাড়তে পারে বলে জানান সংশ্লিষ্টরা।

নাটোর সদর হাসপাতালের আবাসিক চিকিৎসক ডাঃ মাহবুবুর রহমান জানান, নাটোর সদর হাসপাতালে বর্তমানে চিকিৎসাধীন রয়েছেন ১০ জন রোগী। আজ শনিবার সকাল থেকে দুপুর ১ টা পর্যন্ত নাটোর সদর হাসপাতালে ৪ জনকে ভর্তি করা হয়েছে।

নাটোর সদর হাসপাতালে এ পর্যন্ত চিকিৎসা নিয়েছেন ১৬ জন রোগী। এর মধ্যে ৬জন রোগী চিকিৎসা নিয়ে বাড়ী ফিরে গেছে। এদিকে ঈদের ছুটিতে ঢাকা থেকে মানুষ এলাকায় আসলে আক্রান্ত রোগীর পরিমাণ বাড়ার আশঙ্কা রয়েছে বলে জানান তিনি।

তিনি বলেন, নাটোর সদর হাসপাতালে ডেঙ্গু পরীক্ষার কীট সংকট দেখা দেওয়ার আশংকা রয়েছে। ঢাকা থেকে সদর হাসপাতালে মোট ১২০ টি কীট বরাদ্দ দেওয়া হয়েছে। এভাবে আক্রান্ত রোগী আসতে থাকলে নতুন করে কীট বরাদ্দ না হলে ডেঙ্গু নির্ণয়ে সমস্যার সৃষ্টি হবে। এছাড়া হাসপাতালে বেডেরও সংকট রয়েছে।

অন্যদিকে, এদিকে শহরের বেসরকারী সততা ক্লিনিকে শনিবার পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত রোগী সনাক্তের সংখ্যা ২৩ জন। তবে আতংকের কারণ হলো স্থানীয় পর্যায়ে ডেঙ্গু রোগে আক্রান্ত হওয়া।

আরও দেখুন

বড়াইগ্রামে টিবিএস ক্রেতা সম্মেলন অনুষ্ঠিত

নিহস্ব প্রতিবেদক, বড়াইগ্রাম: নাটোরের বড়াইগ্রামে স্বনামধন্য মোটরসাইকেল কোম্পানি টিভিএস অটো বাংলাদেশ এর ক্রেতা সম্মেলন অনুষ্ঠিত …