নীড় পাতা / জেলা জুড়ে / নাটোর চিনিকলে ৩৬ তম আখ মাড়াই কার্যক্রমের উদ্বোধন

নাটোর চিনিকলে ৩৬ তম আখ মাড়াই কার্যক্রমের উদ্বোধন

নিজস্ব প্রতিবেদকঃ
১লাখ ৬৩ হাজার মে.টন আখ মাড়াই করে মোট ১৩ হাজার ৪০ টন চিনি উৎপাদনের লক্ষ্যমাত্রা নিয়ে নাটোর চিনিকলের ২০১৯-২০ মৌসুমের আখ মাড়াই কার্যক্রম আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয়েছে। আজ শুক্রবার বিকেলে নাটোর চিনিকল চত্বরে আয়োজিত মিলাদ ও দোয়া মাহফিল শেষে ডোঙ্গায় আখ ফেলে আখ মাড়াই মৌসুম উদ্বোধন করেন নাটোর-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব শফিকুল ইসলাম শিমুলসহ অতিথিরা।

এ সময় সংসদ সদস্য আলহাজ্ব শফিকুল ইসলাম শিমুল আখচাষীদের তাদের উৎপাদিত আখ পাওয়ার ক্রাসারে সরবরাহ না করে সমস্ত আখ চিনিকলে সরবরাহ করার আহ্বান জানান।

নাটোর চিনিকলের ব্যবস্থাপনা পরিচালক এএফএম জিয়াউল ফারুক জানান, ২০১৯-২০ মাড়াই মৌসুমে এক লাখ ৬৩ হাজার মে.টন আখ মাড়াই করে ১৩ হাজার ৪০ টন চিনি উৎপাদনের লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছে নাটোর চিনিকল। ১০৬ মাড়াই দিবসে চিনি আহরনের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে ৭.৫০শতাংশ থেকে ৮ শতাংশ।

এসময় মোবাইলের মাধ্যমে বক্তব্য রাখেন বাংলাদেশ চিনি ও খাদ্য শিল্প করপোরেশনের চেয়ারম্যান অজিত কুমার পাল। উদ্বোধনী অনুষ্ঠানে অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন নাটোর জেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট সাজেদুর রহমান খান, সদর উপজেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা জাহাঙ্গীর আলম, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাডভোকেট সিরাজুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক সৈয়দ মোর্ত্তজা আলী বাবলু, আদর্শ আখ চাষী ও কেন্দ্রীয় আখচাষী সমিতির সিনিয়র সহ-সভাপতি মসলেম উদ্দিনসহ মিলের কর্মকর্তবৃন্দ।

উল্লেখ্য এর আগে গত ৮ নভেম্বর নাটোরের নর্থ বেঙ্গল চিনিকলে ১৮০ কর্ম দিবসে ২ লাখ ৯৬ হাজার মেট্রিক টন আখ মাড়াই করে ২৫ হাজার মেট্রিক টন চিনি উৎপাদন লক্ষ্যমাত্রা নিয়ে আখ মাড়াই শুরু করা হয়। চিনি আহরণের হার ৮ দশমিক ৫০ শতাংশ ধরা হয়েছে।

আরও দেখুন

রাণীনগরে গত চার দিনেও ঝরে ক্ষতিগ্রস্থ্য ৭৮ পরিবারের পাশে দ্বাড়য়নি কেউ!

নিজস্ব প্রতিবেদক, রাণীনগর: নওগাঁর রাণীনগর উপজেলার পারইল ইউনিয়নের তিনটি গ্রামে ঝরে ক্ষতিগ্রস্থ্য ৭৮ পরিবারের পাশে এখনো …