বুধবার , নভেম্বর ৩০ ২০২২
নীড় পাতা / জেলা জুড়ে / নাটোরে সাঁওতাল হত্যা দিবসে ৫ দফা দাবীতে মানববন্ধন

নাটোরে সাঁওতাল হত্যা দিবসে ৫ দফা দাবীতে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদকঃ
গাইবান্ধার সাহেবগঞ্জ-বাগদাফার্মের সাঁওতাল হত্যাকান্ডের ঘটনায় মূল আসামীদের বাদ দিয়ে পিআইবি’র প্রহসনমূলক চার্জশীট বাতিল, মূল হোতাদের বিচার দাবি, গোবিন্দগঞ্জের সাহেবগঞ্জ-বাগদাফার্মের রিক্যুইজিশন করা জমি আদিবাসী-বাঙ্গালীদের মাঝে ফিরিয়ে দেওয়া, মিথ্যা মামলা প্রত্যাহর ও ক্ষতিগ্রস্থ আদিবাসীদের ক্ষতিপূরণের দাবিতে নাটোরে মানববন্ধন কর্মসূচী পলিত হয়েছে।

বুধবার সকাল সাড়ে ১১টার দিকে জাতীয় আদিবাসী পরিষদ নাটোর জেলা কমিটির আয়োজনে নাটোর প্রেসক্লাবের সামনে আয়োজিত মানববন্ধন কর্মসূচীতে বক্তব্য রাখেন সংগঠনটির জেলা কমিটির সভাপতি প্রদীপ লাকড়া, সাধারণ সম্পাদক কালিদাস রায়, সাংগঠনিক সম্পাদক রঘুনাথ এক্কা, যুগ্ম সাধারণ সম্পাদক যাদু কুমার দাস, লালপুর উপজেলা সভাপতি শংকর বাগদী, বাগাতিপাড়া সভাপতি সত্যেন্দ্র নাথ বাগদী, শ্যামলাল তেলীসহ অন্যান্য নের্তৃবৃন্দ।

মানববন্ধনে বক্তারা জানান, ২০১৬ সালে ৬ নভেম্বর গোবিন্দগঞ্জের সাহেবগঞ্জ-বাগফার্মে আদিবাসী-বাঙ্গালী ও প্রশাসনের মধ্যকার সহিংসতায় পিআইবি’র দেওয়া প্রহসনমূলক চার্জশীট বাতিল করে মূল আসামীদের গ্রেফতার করে আইনের আওতায় নিয়ে আসার দাবি জানান।

এছাড়া, ওই ঘটনায় নিহত ও ক্ষতিগ্রস্থ আদিবাসী পরিবারদের ক্ষতিপূরণ দেওয়ার পাশাপাশি প্রায় ১৮’শ একর সম্পত্তি স্থানীয় আদিবাসী-বাঙ্গালীদের মাঝে ফিরিয়ে দেওয়াসহ ওই ঘটনায় পুড়ে যাওয়া একটি স্কুল পুনপ্রতিষ্ঠার দাবি জানান বক্তারা। রকারের হস্তক্ষেপ কামনা করেন।

আরও দেখুন

লালপুরে ফেনসিডিল উদ্ধার

নিজস্ব প্রতিবেদক, লালপুর:নাটোরের লালপুরে সড়ক দুর্ঘটনায় কবলিত মোটরসাইকেল চালকের দেহ তল্লাশি করে ২২ বোতল ফেনসিডিল …