নীড় পাতা / টপ স্টোরিজ / নাটোরে সরকারী ‌স্কুলে ভর্তির লড়াইয়ে আসন প্রতি ৩ জন

নাটোরে সরকারী ‌স্কুলে ভর্তির লড়াইয়ে আসন প্রতি ৩ জন

নিজস্ব প্রতিবেদকঃ
নাটোর সরকারী বালক ও বালিকা উচ্চ বিদ্যালয়ের তৃতীয় শ্রেণীতে এবারের ভর্তি পরীক্ষায় প্রতি আসনে লড়াই করেছেন অন্তত ৩জন শিক্ষার্থী। শনিবার সকাল ১০টায় থেকে বেলা ১১টায় পর্যন্ত এই ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

নাটোর জেলা প্রশাসক কার্যালয় সূত্র জানায়, নাটোর সরকারী বালক উচ্চ বিদ্যালয় এবং সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ের তৃতীয় শ্রেণীতে মনিং এবং ডে শিফটের জন্য ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। মোট ৫০নম্বরের এই পরীক্ষায় সময় ছিল এক ঘন্টা। উৎসব মুখর পরিবেশে শিক্ষার্থীরা ভর্তি পরীক্ষায় অংশগ্রহন করে।

সূত্র জানায়, সরকারী বিদ্যালয় দুটিতে মনিং শিফটের জন্য ২৪০ এবং ডে শিফটের ২৪০ করে মোট ৪৮০টি সিট রয়েছে। এবারের ভর্তি পরীক্ষায় দুটি বিদ্যালয়ের ৪৮০টি সিটের বিপরীতে মোট ১হাজার ৩৫৭জন শিক্ষার্থী ভর্তিযুদ্ধে অংশগ্রহন করে। এদের মধ্যে সরকারী বালক উচ্চ বিদ্যালয়ের ২৪০জন সিটের বিপরীতে ৬৯৩জন এবং সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ের ২৪০টি সিটের বিপরীতে ৬৬৪জন পরীক্ষায় অংশগ্রহন করেছে। এতে করে একটি সিটের বিপরীতে ৩জন করে শিক্ষার্থীকে লড়াই করতে হচ্ছে।

এবিষয়ে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক ও শিক্ষা) আশরাফুল ইসলাম জানান, সরকারী দুটি বিদ্যালয়ে সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভাবে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। এখন খাতা মূল্যায়ন চলছে। মূল্যায়ন শেষ হলেই যত দ্রুত সম্ভব ফলাফল ঘোষনা করা হবে।

নাটোর জেলা প্রশাসক মোহাম্মদ শাহরিয়াজ বলেন, প্রকৃত মেধাবিরা যাতে চান্স পায়, সেজন্য কঠোরভাবে পরীক্ষা নেওয়া হয়েছে। কোন তদবিরে কাজ হবে না। তাছাড়া কোডিং পদ্ধতিতে ভর্তি পরীক্ষার ফলাফল ঘোষণা করা হবে।

আরও দেখুন

নলডাঙ্গার খাজুরা ইউনিয়নে উন্মুক্ত বাজেট ঘোষণা

নিজস্ব প্রতিবেদক:নাটোরের নলডাঙ্গা উপজেলার খাজুরা ইউনিয়ন পরিষদে ২০২৪-২০২৫ অর্থবছরের ৬৩ লাখ ৮৪ হাজার ২৮৭ টাকার …