বৃহস্পতিবার , জুলাই ২৫ ২০২৪
নীড় পাতা / জেলা জুড়ে / নাটোরে সড়ক বিভাজকে বঙ্গবন্ধুর ছবি সম্বলিত যুবলীগ নেতাদের পোস্টার

নাটোরে সড়ক বিভাজকে বঙ্গবন্ধুর ছবি সম্বলিত যুবলীগ নেতাদের পোস্টার

নিজস্ব প্রতিবেদক:
নিন্দার ঝড় নাটোর শহরের সড়ক বিভাজকের দুই পাশের একটি বড় অংশজুড়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি সম্বলিত সদর উপজেলা যুবলীগর সভাপতি আব্দুর রাজ্জাক ডাবলু ও যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলমের বিজয় দিবসের শুভেচ্ছা বিজ্ঞাপন সাঁটানো হয়েছে। হাল্কা বাতাসে পোস্টারগুলো ছিঁড়ে রাস্তার পাশে পড়ে থাকতে দেখা গেছে। বঙ্গবন্ধুর ছবি সম্বলিত পোস্টারগুলো মাড়িয়ে পথচারী ও ছেঁড়া পোস্টারগুলো মাড়িয়ে যানবাহন চলতে দেখা গেছে। এ নিয়ে সারা শহরে সমালোচনা শুরু হয়েছে। মঙ্গলবার দিনের আলো ফোটার পর থেকে পোস্টারগুলো দৃশ্যমান হয়েছে। সোমবার দিবাগত রাতে এসব পোস্টার লাগানো হয়েছে। মঙ্গলবার রাতেও এসব পোস্টার সাঁটানো অবস্থায় দেখা গেছে।

একজন পরিচ্ছন্নতাকর্মী জানান, মঙ্গলবার সকালে রাস্তা পরিস্কার করতে এসে তিনি দেখতে পান সড়ক বিভাজকে লাগানো বঙ্গবন্ধুর ছবি সম্বলিত পোস্টার। পোস্টারের কিছু অংশ বিভাজকে ও কিছু অংশ একদম রাস্টায় আঠা দিয়ে সাঁটানো। কুয়াশায় কিছু পোস্টার ভিজে রাস্তায় পড়ে থাকতে দেখে সেগুলো সরিয়ে রাস্তার পাশে রেখেছি।

এদিকে, সামাজিক যোগাযোগ মাধ্যমে সাঁটানো পোস্টারের ছবিগুলো ভাইরাল হলে সরব হয়ে ওঠেন খোদ আওয়ামী লীগের নেতাকর্মীরাই। মহান বিজয় দিবস উদযাপনের প্রাক্কালে এমন কান্ডজ্ঞানহীন কাজের জন্য যুবলীগের দুই নেতার তীব্র সমালোচনা করেছেন তারা।

নাটোর পৌর আওয়ামী লীগের সভাপতি সৈয়দ মোস্তাক আলী মুকুল বলেন, ‘নির্বাচন, সভা-সমাবেশ, পোস্টার, ব্যানার যাই হোক, যেখানে আমাদের আত্মপ্রতিকৃতি যেনো জাতির পিতার প্রতিকৃতি ও বঙ্গবন্ধু কন্যার প্রতিকৃতি ছাপিয়ে না যায়। সংবিধান ৪-এর ক অনুচ্ছেদ ২০১১সালের ৭ জুলাই মন্ত্রিপরিষদ বিভাগ থেকে জাতির পিতা প্রতিকৃতি সংরক্ষণ ও প্রদর্শন করার বিধান জারি করা হয়েছে। আমরা জাতির পিতার প্রতিকৃতি ও বঙ্গবন্ধু কন্যার প্রতিকৃতি অসম্মান যেনো না করি।’

এ ঘটনায় দুঃখপ্রকাশ করে সদর উপজেলা যুবলীগর সভাপতি আব্দুর রাজ্জাক ডাবলু বলেন,’আমি পোস্টার দেয়ালে সাঁটানোর নির্দেশ দিয়েছিলাম। যারা পোস্টার মেরেছে, ভুল তাদের। তবুও আমি দুঃখ প্রকাশ করছি। পোস্টারগুলো অপসারণের উদ্যোগ নিচ্ছি।’

এদিকে সব জানাজানি হওয়ার কিছুক্ষণের মধ্যে পোষ্টারগুলো খুলে নেওয়া হয়েছে।

আরও দেখুন

নগরীর পূর্ব ও পশ্চিমাঞ্চলের জনপ্রতিনিধি ও  আওয়ামীলীগের নেতৃবৃন্দের সাথে রাসিক মেয়রের মতবিনিময়

নিজস্ব প্রতিবেদক: প্রেস বিজ্ঞপ্তি, ২৪ জুন ২০২৪ দেশের চলমান উদ্ভুত পরিস্থিতিতে  রাজশাহী মহানগরীর পূর্ব ও পশ্চিমাঞ্চল …