শনিবার , জানুয়ারি ২৯ ২০২২
নীড় পাতা / জেলা জুড়ে / নাটোরে শেখ এমদাদ সহ বিএনপির ৩ মেয়র প্রার্থী বহিস্কার/ আওয়ামী লীগ বলছে নাটক

নাটোরে শেখ এমদাদ সহ বিএনপির ৩ মেয়র প্রার্থী বহিস্কার/ আওয়ামী লীগ বলছে নাটক


নিজস্ব প্রতিবেদক:
দলীয় শৃংখলা ভঙ্গের অভিযোগে নাটোর পৌর বিএনপির আহ্বায়ক ও সাবেক পৌর মেয়র আলহাজ শেখ এমদাদুল হক মামুন (এমদাদ), বাগাতিপাড়া উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক শরিফুল ইসলাম লেলিন (ভিপি লেলিন) ও বাগাতিপাড়া পৌর বিএনপির আহ্বায়ক আমিরুল ইসলাম জামালকে বিএনপির দলীয় পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। বিএনপির স্থানীয় শীর্ষ পদের এই তিন নেতা আসন্ন ১৬ জানুয়ারী অনুষ্ঠিতব্য নাটোর ও বাগাতিপাড়া পৌরসভায় মেয়র পদে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নিচ্ছেন। জেলা বিএনপির আহ্বায়ক আমিনুল হক ও সদস্য সচিব রহিম নেওয়াজ স্বাক্ষরিত ও প্রেরিত দু’টি পৃথক পত্রে ওই তিন নেতাকে দল থেকে অব্যাহতি দানের কথা বলা হয়েছে।

৪ জানুয়ারি আহ্বায়ক আমিনুল হক ও সদস্য সচিব রহিম নেওয়াজ স্বাক্ষরিত পৃথক দু’টি পত্র শুক্রবার রাতে ইন্টারনেটের মাধ্যমে স্থানীয় গণমাধ্যম কর্মীদের কাছে পৌঁছে। ওই দুটি পত্রে বলা হয়েছে আসন্ন স্থানীয় নির্বাচনে বিএনপির স্থায়ী কমিটির সিদ্ধান্ত মোতাবেক স্থানীয় সরকার নির্বাচন সহ কোন নির্বাচন বর্তমান সরকারের অধীনে বিএনপি অংশ গ্রহণ করবেনা এবং পদধারী কোন নেতা অংশগ্রহণ করতে পারবেনা। কিন্তু ওই নির্দেশের পরও নাটোর পৌরসভায় পৌর বিএনপির আহ্বায়ক আলহাজ শেখ এমদাদুল হক মামুন (এমদাদ) নাটোর পৌরসভা নির্বাচনে মেয়র পদে এবং বাগাতিপাড়া পৌর বিএনপির আহ্বায়ক আমিরুল ইসলাম জামাল ও বাগাতিপাড়া উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক শরিফুল ইসলাম লেলিন (ভিপি লেলিন) বাগাতিপাড়া পৌরসভায় মেয়র পদে অংশ গ্রহণ করেছেন।

এমত অবস্থায় দলীয় শৃংখলা ভঙ্গের কারনে উল্লেখিত তিন নেতৃবৃন্দকে দলীয় পদ থেকে অব্যাহতি দেওয়া হবে মর্মে নাটোর জেলা বিএনপির সব সম্মতিক্রমে সিদ্ধান্ত গৃহীত হয়েছে। আর ওই সিদ্ধান্তের আলোকে নাটোর পৌর বিএনপির আহ্বায়ক আলহাজ শেখ এমদাদুল হক মামুন (এমদাদ), বাগাতিপাড়া উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক শরিফুল ইসলাম লেলিন (ভিপি লেলিন) ও বাগাতিপাড়া পৌর বিএনপির আহ্বায়ক আমিরুল ইসলাম জামালকে বিএনপির দলীয় পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

এ ব্যাপারে আলহাজ শেখ এমদাদুল হক মামুন (এমদাদ) বলেন, তিনি দলীয় পদ ব্যবহার করে নির্বাচনে অংশ নিচ্ছেননা। তিনি সাধারন ভোটারদের প্রার্থী হিসেবে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মেয়র পদে নির্বাচনে অংশ নিচ্ছেন।

অপরদিকে বাগাতিপাড়া পৌর নির্বাচনে বিএনপির শীর্ষ দুই নেতাও স্বতন্ত্র প্রার্থী হয়ে নির্বাচনে অংশ নিচ্ছেন। তবে বাগাতিপাড়া উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক শরিফুল ইসলাম লেলিন (ভিপি লেলিন) বলেন, তিনি নিজেই দল থেকে অব্যহতি নিয়ে নির্বাচনে অংশ নিচ্ছেন।

পৌর আওয়ামী লীগের সভাপতি সৈয়দ মোস্তাক আলী মুকুল জানান, নাচতে নেমে ঘোমটা টানা বিএনপির এটাকে আড়াল করতেই এই নাটক সাজিয়েছে। উল্লেখ্য, আগামী ১৬ জানুয়ারী নাটোর ও বাগাতিপাড়া পৌরসভায় নির্বাচন অনুষ্ঠিত হবে।

আরও দেখুন

রাণীনগরে আলোচিত মাদক ব্যবসায়ী সোনামুলসহ তিনজন গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক, রাণীনগর: নওগাঁর রাণীনগর থানাপুলিশ পৃথক অভিযান চালিয়ে এলাকার আলোচিত মাদক ব্যবসায়ী সোনামুল খন্দকার (৩৬) কে …