নীড় পাতা / জেলা জুড়ে / নাটোরে শুরু হতে যাচ্ছে খেলাঘর জাতীয় শিশু চিত্রাংকন প্রতিযোগিতা ২০১৯

নাটোরে শুরু হতে যাচ্ছে খেলাঘর জাতীয় শিশু চিত্রাংকন প্রতিযোগিতা ২০১৯

নিজস্ব প্রতিবেদক
নাটোরে খেলাঘর আয়োজন করতে যাচ্ছে “খেলাঘর জাতীয় শিশু চিত্রাংকন প্রতিযোগিতা ২০১৯” এর অংশ হিসেবে জেলা ভিত্তিক প্রতিযোগিতা। মননশীল চর্চার মাধ্যমে শিশুর মনকে সৃজনশীল ও সুন্দর করে গড়ে তোলাই এই প্রতিযোগিতার অন্যতম উদ্দেশ্য। শিশুদের একান্ত নিজের ভাবনায় প্রকাশিত হোক আমার বাংলাদেশ।

খেলাঘর জাতীয় শিশু চিত্রাংকন প্রতিযোগিতা ২০১৯ অনুষ্ঠিত হবে বিদ্যালয়ের শ্রেণী ভিত্তিক ৪(চার)টি গ্রুপে। কাইয়ূম চৌধুরী গ্রুপে শিশু থেকে দ্বিতীয় শ্রেণি; কামরুল হাসান গ্রুপে – তৃতীয় থেকে পঞ্চম শ্রেণি; এস.এম সুলতান গ্রুপে – ষষ্ঠ থেকে অষ্টম শ্রেণি এবং জয়নুল আবেদিন গ্রুপে – নবম থেকে দ্বাদশ শ্রেণির ছাত্র ছাত্রীরা অংশ নিতে পারবে।

নাটোর জেলার প্রতিটি উপজেলাসহ জেলা সদরে প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। জেলা পর্যায়ে ১৯ জুলাই ২০১৯ সকাল ১০ টায় প্রতিযোগিতা হবে নাটোর সরকারি বালক উচ্চ বিদ্যালয়ে।

প্রতিযোগিতার প্রথম ধাপে অনুষ্ঠিত প্রতিযোগিতায় প্রতি গ্রুপের ৫(পাঁচ)জন করে মোট ২০জনকে সেরা পুরস্কার প্রদান করা হবে এবং সাথে সনদ পত্র ও স্মারক পুরস্কার প্রদান করা হবে। এছাড়াও প্রত্যেক প্রতিযোগিতায় অংশগ্রহণ কারীকে কেন্দ্রীয় খেলাঘর আসর এর পক্ষ থেকে সনদ পত্র প্রদান কর হবে। দ্বিতীয় ধাপে প্রতিটি জেলা থেকে অনুষ্ঠিত প্রতিযোগিতায় প্রতি গ্রুপের ৫(পাঁচ)জন করে মোট ২০জনকে নিয়ে ঢাকায় জাতীয় পর্যায়ে প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। যে কোন তথ্য বা প্রয়োজনে এই(০১৭৭৪৫৭৮১৬৪) নাম্বরে যোগাযোগ করতে বলা হয়েছে।

কেন্দ্রীয় খেলাঘর আসরের পক্ষ থেকে এক চিঠিতে সকলের সন্তান, ভাই-বোনকে প্রতিযোগিতায় অংশগ্রহণ করার সুযোগ করে দিয়ে তাদের প্রতিভা বিকাশে সহযোগিতা করার আহ্বান জানানো হয়।

আরও দেখুন

সিংড়ার মাটিতে ৩৭ বছর যারা ক্ষমতায় ছিলো তারা জনগণের কল্যানে কাজ করেনি- পলক

নিজস্ব প্রতিবেদক:তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি বলেছেন, জননেত্রী শেখ হাসিনা করোনাকালিন …