রবিবার , এপ্রিল ১৪ ২০২৪
নীড় পাতা / জেলা জুড়ে / নাটোরে শান্তিপূর্ণভাবে ঈদুল আযহা ও ব্যোম ব্যোম উৎসব উদযাপিত

নাটোরে শান্তিপূর্ণভাবে ঈদুল আযহা ও ব্যোম ব্যোম উৎসব উদযাপিত

নিজস্ব প্রতিবেদক
নাটোরে ধর্মীয় ভাবগাম্ভীর্য এবং শান্তিপূর্ণ পরিবেশে মুসলিম ধর্মীয় উৎসব ঈদুল আযহা এবং সনাতন ধর্মাবলম্বীদের শিব শিলায় গঙ্গাজল অর্পন (ব্যোম ব্যোম} উৎসব উদযাপিত হয়েছে। এতে নাটোরে সাম্প্রদায়ীক সম্প্রীতির আর একটি দৃষ্টান্ত স্থাপিত হলো।

সোমবার সকালে ঈদুল আযহার নামাজ আদায় শেষে নাটোরের ইসলাম ধর্মাবলম্বীরা আল্লাহর সন্তুষ্টি অর্জনের উদ্দেশ্যে পশু কোরবানী করে মানুষের মনের পশুত্বকে কোরবানী করে ত্যাগের মহিমায় তাদের উৎসব উদযাপন করে।

অপরদিকে সোমবার মধ্যরাত থেকে শুরু হয়ে পূজার্চনার মধ্য দিয়ে ভোর থেকে গঙ্গাস্থান শেষে নগ্ন পায়ে যাত্রা করে রাণীভবানীর রাজবাড়িতে অবস্থিত তারকেশ্বর শিব মন্দিরে গমন করে শিব শিলায় গঙ্গাজল অর্পন করে সনাতন ধর্মাবলম্বী সম্প্রদায়। এ সময় নারদ বার্তার প্রতিবেদক সরেজমিনে ঘুরে এসে জানিয়েছেন তারকেশ্বর মন্দিরের পাশেই রাজবাড়ির বড়তরফ প্রাসাদ মাঠে ঈদের জামাত অনুষ্ঠিত হয়। খুব কাছাকছি দুটি ধর্মের ধর্মীয় উৎসবের এমন ঘটনা বিরল। উভয় ধর্মের অনুসারীদের মধ্যেকার ধর্মীয় শ্রদ্ধাবোধ ও পারষ্পরিক সহানুভূতির ফলেই তা সম্ভব হয়েছে বলে নাটোরের সুশীল সমাজ মনে করে।

শান্তিপূর্ণভাবে ঈদুল আযহা ও ব্যোম ব্যোম উৎসব উদযাপিত হওয়ায় নাটোরবাসীর প্রতি শুভেচ্ছা, কৃতজ্ঞতা ও অভিনন্দন জানিয়েছেন নাটোরের জেলা প্রশাসক মোঃ শাহরিয়াজ, পুলিশ সুপার লিটন কুমার সাহা এবং নাটোরের পৌর মেয়র উমা চৌধুরী জলি।

আরও দেখুন

লালপুরে সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল আরোহীর মৃত্যু

নিজস্ব প্রতিবেদক: নাটোরের লালপুরে সড়ক দুর্ঘটনায়  এক মোটরসাইকেল  আরোহীর মৃত্যু হয়েছে।  রবিবার (১৪ এপ্রিল ২০২৪) দুপুরে …